আইসিসির তরফ থেকে প্রকাশিত করা হল টেস্ট ক্রিকেটের বোলারদের নতুন র‍্যাঙ্কিং লিস্ট,শীর্ষে উঠে এল এই ভারতীয় ক্রিকেটারদের নাম…

গত বৃহস্পতিবার দিন শেষ হয়েছে জিম্বাবোয়ে বনাম শ্রীলঙ্কার টেস্ট ক্রিকেট সিরিজের প্রথম ম্যাচটি। আর এই ম্যাচে শ্রীলঙ্কার টিম দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে 10 উইকেটে ম্যাচটি জিতে নিজের নামে করে নেয়। তবে এই ম্যাচের পরই প্রকাশিত হয় আইসিসি টেস্ট রেংকিং এর লিস্ট।আর আজকের আমাদের আলোচ্য বিষয় থাকতে চলেছে এই টেস্ট ক্রিকেটে রাঙ্কিং লিস্টে কোন কোন ক্রিকেটারের নাম উঠে এল উপরে সেই নিয়ে।

এই লিস্ট এর মধ্যে সবচেয়ে বেশি যদি কেউ সাফল্য পেয়েছেন তো তিনি হলেন শ্রীলংকার পেসার সুরাঙ্গা লাকমাল আইসিসি রেংকিং এ আরও চার ধাপ এগিয়ে এসে 22 তম স্থানটি দখল করে নিয়েছেন। আর অন্যদিকে শ্রীলংকার পেসার বোলার লাহিরু কুমারাও দু’ধাপ ফায়দা পেয়ে 27 তম স্থানে উঠে এসেছেন। এরই সাথে শ্রীলঙ্কায় স্পিনার বোলার লাসুথ অ্যাম্বুলেন্দিয়া 18 ধাপের ফায়দা পেয়ে 56তম স্থানটি দখল করেছেন। একইসাথে নাম উঠে এসেছে ইংল্যান্ডের পেসার বোলার স্টুয়ার্ড ব্রডো এর তিনি এ ক্ষেত্রে একধাপ ফায়দা পেয়ে 13 তম স্থানটি দখল করে নিয়েছেন।

তবে এক্ষেত্রে সবচেয়ে বেশি ফায়দা পেয়েছেন ইংল্যান্ডের স্পিনার ডোমনিক বেস তিনি 49 ধাপের ফায়দা পেয়ে 62 তম স্থানটি দখল করে নিয়েছেন। আর অন্যদিকে 7 ধাপ ফায়দা পেয়ে 72 তম স্থানটি দখল করে নিয়েছে জিম্বাবুয়ের সিকন্দর রাজাও।তবে এই আইসিসির তরফ থেকে প্রকাশিত এই টেস্ট রেংকিং এ বোলারদের মধ্যে 10 তম স্থানে রয়েছে ভারতীয় তিনটি বোলারের নাম। যাদের মধ্যে রয়েছে জাসপ্রিত বুমরা নাম যিনি 794 রেটিং পয়েন্ট পেয়ে ষষ্ঠতম স্থানটি দখল করে রেখেছেন,আর এরপরই নাম রয়েছে ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিনের যিনি 722 রেটিং পয়েন্ট পেয়ে অষ্টতম স্থানটি দখল করেছেন।

আর পেশার বোলার মোহাম্মদ সামির আইসিসি রেংকিং এর মধ্যে 10 নম্বর স্থানটি দখল করেছেন তিনি 771 রেটিং পয়েন্ট নিয়ে। তবে এই বোলার রেংকিং লিস্টে নিজের প্রথম স্থানটি ধরে রেখেছেন অস্ট্রেলিয়া পেসার বোলার প্যাট কামিন্স।তবে এই বোলার রেংকিং লিস্টে 17 নম্বর স্থানে রয়েছে রবীন্দ্র জাদেজার নাম আর অন্যদিকে 19 তম স্থানে রয়েছে ভারতীয় বোলার ঈশান শর্মার নামও। নিচে দেওয়া লিস্ট থেকে দেখে নিন 1 থেকে 10 এর মধ্যে কোন কোন খেলোয়ারা পেলেন জায়গা…

Related Articles

Close