প্রকাশিত হল আইসিসি টি-20 এর র‍্যাঙ্কিং, রোহিত শর্মা সহ এই ভারতীয় খেলোয়াড়ের নাম উঠে এলো উপরে…

এই মুহূর্তে ভারত বনাম নিউজিল্যান্ড এর মধ্যে যে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল সেটি শেষ হয়ে গিয়েছে এখানে ভারতীয় দল নিউজিল্যান্ড টিম কে একটি বড় মার্জিনে হারিয়ে জয় নিজেদের নামে করেছে। যেখানে ভারতীয় টিম 5-0 তে সিরিজ টি জিতে নিজের নামে করেছে।আর এই সিরিজ জেতার পেছনে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে রোহিত শর্মা সহ কে এল রাহুল।তবে আজকে আলোচ্য বিষয় আমাদের এই বিষয়ে নয় আজকের আলোচ্য বিষয় থাকতে চলেছে যেটি সেটি হলো এবার আইসিসি তরফ থেকে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং লিস্ট
প্রকাশ করা হয়েছে।

আর এখানে এবার রোহিত শর্মা আর কে এল রাহুল বড় ফায়দা পেয়েছেন। ভারত বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে ভালো প্রদর্শন করে লোকেশ রাহুল এবার বড়োসড়ো সাফল্য পেলেন কারণ এবার তিনি চার ধাপ এগিয়ে দু’নম্বরে নিজের জায়গা করে নিয়েছেন। তবে আপনাদের সুবিধার্থে বলে রাখি এই সিরিজে অর্থাৎ ভারত বনাম নিউজিল্যান্ড 5টি t-20 ম্যাচে 56 র দুর্দান্ত গড়ে 224 রান করেছেন তিনি।

অন্যদিকে চারটি টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করে রোহিত শর্মা 46.67 গড়ে 140 রান গড়েছেন যার ফলে তিনি এখন টি-টোয়েন্টি রাঙ্কিং লিস্টে 10 নম্বর স্থানে নিজের জায়গা করে ফেলেছেন, আরো বলে রাখি এই ম্যাচের দরুনই তিনি তিন ধাপের ফায়দা পেয়ে দশম স্থানে পৌঁছে গেছেন। অন্যদিকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির স্থান রয়েছে এই রাঙ্কিংয়ের নবম, আর নিউজিল্যান্ডের ক্রিকেটার কলিন মুনরোর স্থান রয়েছে এই র‍্যাঙ্কিং লিস্টের চার নম্বরে।তবে নিচে দেওয়া তালিকা থেকে এখন দেখে নিন কোন কোন ক্রিকেটার নিজের জায়গা 1 থেকে 10 নম্বরের মধ্যে করে নিতে সক্ষম হয়েছে।

আর এই মুহূর্তে শিখর ধবন চোটের কারণে বাইরে রয়েছেন যার ফলে তিনি নিউজিল্যান্ডের সফরে সামিল হননি যার ফলস্বরুপ তিনি এখন 24 তম স্থানে উপস্থিত রয়েছেন এই র‍্যাঙ্কিং লিস্টে। তবে এবার তরুণ ক্রিকেটার শ্রেয়াস আইয়ার নিজের দুর্দান্ত প্রদর্শন করে এই র‍্যাঙ্কিং লিস্টের 55 তম স্থানে উঠে এসেছেন। আর 58 তম স্থানটি দখল করে নিয়েছেন মনিশ পান্ডে। আর তার সাথে বলে রাখি নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন 16 নম্বর স্থানে রয়েছেন, আর নিউজিল্যান্ডের ব্যাটসম্যান তথা উইকেটকিপার টিম সাইফোর্ট কেও এই টি- টোয়েন্টি সিরিজে খুব ভালো প্রদর্শন করতে দেখা যায় যার ফলস্বরূপ তিনি এবার 34 নম্বর স্থানে উঠে এসেছেন।

তবে এখনো পর্যন্ত এক নম্বর জায়গাটি ধরে রেখেছেন পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম।তবে এখনো পর্যন্ত যে লোকেশ রাহুলের কাছে সুযোগ নেই তা নয় কারণ এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হবে অস্ট্রেলিয়াতে যার দরুন এবার বেশ কিছু টি- টোয়েন্টি ম্যাচ হতে চলেছে অস্ট্রেলিয়াতে তাই এবার লোকেশ রাহুল এই সুযোগের ফায়দা উঠিয়ে বাবর আজম কে পিছনে ফেলে প্রথম স্থানটি দখল করে নিতে পারেন। আর এটা বলা বাহুল্য যে যেভাবে লোকেশ রাহুলের ফর্ম এখন চলছে তা খুব সহজেই বাবর আজমের জায়গা কে প্রথম স্থান থেকে সরিয়ে দিতে সক্ষম হবে এই লিস্টের।