আইসিসির তরফ থেকে প্রকাশিত করা হল ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং লিস্ট, শীর্ষে উঠে এল এই ভারতীয় ক্রিকেটারদের নাম..

ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজ আর আফগানিস্তান এর মধ্যে তিনটি ম্যাচের ওয়ানডে ম্যাচের সিরিজ খেলা হয়েছে। যেখানে ওয়েস্ট ইন্ডিজের দল তাদের দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সিরিজটি নিজের নামে করে ফেলেছেন। আরো বলে রাখি 2014 এর পর এটা প্রথম হবে যখন ওয়েস্ট ইন্ডিজের দল প্রথম ওয়ানডে সিরিজটি জিতলো। এই টুর্নামেন্টের পর আইসিসির তরফ থেকে বেশকিছু রেংকিং ঘোষণা করা হয়েছে। আর এই নতুন রাঙ্কিংয়ের বেশকিছু খেলোয়াড়ের নাম উপর নীচে হয়েছে।

তবে এক্ষেত্রে ওয়ানডে ব্যাটিং রেংকিং এ কোন বিশেষ পরিবর্তন হয়নি তবে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এখন 895 নিয়ে প্রথম স্থানে রয়েছেন। আর তারপরেই দ্বিতীয় স্থানে রয়েছেন তার সহ-অধিনায়ক ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা 863 রেটিং নিয়ে। আর এবার আফগানিস্তানের ক্রিকেটার রহমত শাহ একধাপের লোকসানে রয়েছে 39 তম স্থানে।এক্ষেত্রে সিমরন হেটমায়ারের ওয়ানডে সিরিজ খুব একটা ভালো যায়নি আর তিনি এখন রয়েছেন 25 তম স্থানে। আর অন্যদিকে ভারতীয় ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ান রয়েছেন 19 তম স্থানে।আর অন্যদিকে বোলার রেংকিং এর মধ্যে ভারতীয় দলের আপাতত বাইরে থাকা বোলার জাসপ্রীত বুমরাহ এখন রয়েছে এই রেংকিং স্থানের প্রথম স্থানে। অন্যদিকে আফগানিস্তানের মুজিব উর রহমান 707 রেটিং নিয়ে তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছেন।অন্যদিকে আফগানিস্তানের অধিনায়ক রাশিদ খানের জন্য এই সিরিজটি ভালো যায়নি যার দরুন তিনি রেংকিং এর দ্বিতীয় স্থান টি ও হারিয়েছেন এর সাথে সাথে তিনি রাঙ্কিংয়ের টপ টেন থেকেও ছিটকে গিয়েছেন। বর্তমানে তিনি 11 নম্বর স্থানে পৌঁছে গেছেন 9 নম্বর স্থান থেকে। অন্যদিকে নিউজিল্যান্ডের বোলার লৌকি  ফার্গুসন এখন 10 নম্বরের স্থানে উঠে এসেছেন।

যেহেতু বর্তমানে এখন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর আইসিসিএর তরফ থেকে ব্যান লাগানো রয়েছে সেহেতু তার নাম এই রেংকিং এর লিস্ট থেকে সরে গিয়েছে।তবে তার নাম এখন সরে যাওয়ার ফলে এখানে ইংল্যান্ডের বেন স্ট্রোকের নাম এক নম্বর অলরাউন্ডারে হয়ে গিয়েছে। আফগানিস্তানের মোহাম্মদ নবীর নাম দ্বিতীয় স্থানে আর পঞ্চম স্থানে রয়েছেন রাশিদ খানের নাম।অন্যদিকে পাকিস্তানের ক্রিকেটার ইমাদ ওয়াসিম এর নাম রয়েছে তৃতীয় স্থানে, ইংল্যান্ডের ক্রিস ওকস এর নাম রয়েছে চতুর্থ স্থানে। যেখানে ভারতীয় ক্রিকেটার হিসাবে দশম স্থানে রয়েছে হার্দিক পান্ডিয়ার নাম।তারপর রয়েছে ভারতীয় ক্রিকেটার কেদার যাদবের নাম 16 নম্বর স্থানে আর তার পরই রয়েছেন ভারতীয় ক্রিকেটার রবিন্দ্র জাদেজার নাম 17 নম্বর স্থানে।

Related Articles

Close