প্রকাশিত আইসিসি-র ODI র‍্যাঙ্কিং তালিকা, শীর্ষে উঠে এল বিরাট, রোহিত সহ অন্যান্য ক্রিকেটারদের নাম…

আইসিসির তরফে বুধবার টি-২০ টপ ব্যাটসম্যান আর বোলারদের তালিকা প্রকাশ করা হয়েছিল৷ বৃহস্পতিবার আইসিসি একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিং প্রকাশ করল। যেখানে ভারতীয় দলের বিরাট কোহলির স্থান একেবারে প্রথমে৷ সম্প্রতিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট কোহলি তিন ম্যাচের সিরিজে ২টি হাফসেঞ্চুরি করেছিলেন।ভারত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় ৮৭০ পয়েন্টস নিয়ে শীর্ষ স্থানে রয়েছেন। চোটের জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত শর্মা একদিনের সিরিজে না খেললেও র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছেন তিনি। ব্যাটিংয়ে প্রথম ১০-এ বিরাট (৮৭০) এবং রোহিত (৮৪২) ছাড়া অন্য কোনও ভারতীয় নেই। ৩ নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম (৮৩৭)কিন্তু বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে মাত্র ১৫। তাই আগামী দিনে মাঠের লড়াই আরও জোরদার হবে বলাই বাহুল্য৷

 

Is Virat Kohli the Greatest Of All Time? - Rediff Cricket

Advertisements

চতুর্থ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর।প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৭৯১ পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন পঞ্চম স্থানে। করোনা মহামারীর মধ্যে ক্রিকেট ফিরলেও, এখনও সম্পূর্ণ স্বাভাবিক হয়নি আন্তর্জাতিক ক্রিকেটের পরিস্থিতি। জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড। চলতি মাসে আয়ারল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলেছে ব্রিটিশ লায়ন্সরা। আর এই মাসেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে পাকিস্তানের।

Advertisements

দাদু হলেন মুকেশ আম্বানি, নাতিকে কোলে নিয়ে ভাইরাল শিল্পপতির ছবি সোশ্যাল মিডিয়াতে…

আইসিসির একদিনের বোলারের তালিকায় শীর্ষে রয়েছে নিউজিল্যান্ডের পেস বোলার ট্রেন্ট বোল্ট।দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের জশপ্রীত বুমরা। তার পয়েন্ট ৭১৯ পয়েন্ট। তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান। কিন্তু বোল্ট ও বুমরার মধ্যে পয়েন্টের ব্যাবধান মাত্র ৩।চতুর্থ ইংল্যান্ডের ক্রিস ওকস (৬৭৫) এবং পঞ্চম দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা (৬৬৫)।অলরাউন্ডারের তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন বাংলাদেশের শাকিব আল হাসান (৩৭৩)। প্রথম দশে এক মাত্র ভারতীয় রবীন্দ্র জাদেজা (২৫৩) রয়েছেন অষ্টম স্থানে। আফগানিস্তানের রশিদ খান (২৫৩) রয়েছেন জাদেজার ওপরে। নবম এবং দশম স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার (২৫১) এবং জিম্বাবয়ের শন উইলিয়ামস (২৩৮)।

এক্ষেত্রে দলগত অবস্থান বলতে গেলে, সে অনুযায়ী আইসিসির প্রকাশিত ওয়ান ডে ক্রম তালিকায় ১২৩ রেটিং নিয়ে শীর্ষ স্থানে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১১৭ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। আর এক্ষেত্রে তৃতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের রেটিং হল ১১৬।