দেশনতুন খবরবিশেষভারতীয় সেনা

যুদ্ধের পরিস্থিতিতে এয়ার ফোর্সের প্রত্যেকটি বিমান যাতে দুমিনিট উড়তে পারে, এমন প্রস্তুতি নিয়ে রেখেছে ভারতীয় বায়ুসেনা।

গতকালের বালাকোটে এয়ার স্ট্রাইক এর পর থেকে দুই দেশের মধ্যে অশান্তির পারদ ক্রমশ বেড়েই চলছে।মঙ্গলবার এয়ার স্ট্রাইক এর পর বুধবার দিন অর্থাৎ আজ তিনটি পাকিস্তানি যুদ্ধবিমান ভারতীয় আকাশ সীমানায় ঢুকে পড়ে। পরে তাদের মধ্যে একটি বিমান এফ-সিক্সটিন কে গুলি করে নিচে নামানো হয়। অন্যদিকে পাকিস্তান মিডিয়া একটি খবর খুব চর্চায় রয়েছে যেটি হল পাকিস্তানের দাবি করছে ভারতের দুটি বিমানকে তারা গুলি করে নামিয়েছে তাদের সীমান্ত এলাকায় তবে ভারতীয় সেনা পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেয়া হয়েছে ভারতের কোন প্রকার যুদ্ধবিমান পাকিস্তানি সীমান্তে যায়নি।সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে ভারতীয় এয়ারপোর্টে কোন পাইলট নিখোঁজ হন অর্থাৎ ভারতের দুই পাইলটকে গ্রেফতার করা হয়েছে বলে যে দাবি পাকিস্তান করেছে সেটা সম্পূর্ণ মিথ্যা।

যত সময় যাচ্ছে পরিস্থিতি ততো উত্তপ্ত হয়ে আসছে আর এই পরিস্থিতিতে ভারতীয় বায়ুসেনার বিমান কে প্রস্তুত রাখা হয়েছে।বায়ুসেনা সূত্রের খবর অনুসারে জানতে পারে যে দেশের প্রতিটি এয়ারবেস কে সতর্ক করে রাখা হয়েছে। তাদেরকে জানিয়ে দেওয়া হয়েছে যে কোন মুহূর্তে তাদের উড়তে হতে পারে। আরো জানতে পারা যায় এয়ারফোর্সের প্রত্যেকটি বিমান কে বলে রাখা হয়েছে দুই মিনিটের মধ্যে যাতে তারা উড়তে পারে এমন প্রস্তুতি নিয়ে যেন তারা তৈরি থাকে। অর্থাৎ যেকোন রকম জরুরি অবস্থা যেনো 2 মিনিটে উড়ে যেতে পারবে তারা। এর আগে মঙ্গলবার দিন পাক ড্রোন ঢুকে পড়েছিল গুজরাটের কচ্ছে। নিমেষের মধ্যে সেটিকে ভারতীয় সেনা বাহিনী গুলি করে নামিয়ে দেয়। ভারতীয় সেনাবাহিনী কতটা সতর্কতা অবলম্বন করে তা তারা হাতেনাতে প্রমাণ করে দিয়েছে এই পাকিস্তানী ড্রোনটিকে নামিয়ে।

এই বিষয়ে আরও নতুন খবরের আপডেটের জন্য চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটি তে।

Related Articles

Back to top button