দেশনতুন খবরবিশেষভারতীয় সেনা

যুদ্ধকালীন পরিস্থিতি। ভারতীয় দুই শুটারকে বিশ্বকাপ থেকে ডেকে নিল ভারতীয় বায়ু সেনা..

গতকাল ভারতীয় বায়ুসেনা বাহিনী পাকিস্তানের জঙ্গির ঘাঁটিগুলিতে সার্জিক্যাল স্ট্রাইক টু সম্পন্ন করেছে। ভারতীয় বায়ুসেনা দ্বারা করা এই সার্জিক্যাল স্ট্রাইকে জইশ-ই-মহম্মদের জঙ্গী ঘাঁটিগুলোকে বেছে বেছে উড়িয়ে দেওয়া হয়েছে।সময় যত বাড়ছে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক ততো জটিলতর হচ্ছে। একই সঙ্গে ভারতীয় বায়ুসেনাদের তৈরি থাকতে বলা হয়েছে। বালাকোটে ভারতীয় বায়ু সেনার সার্জিকাল স্ট্রাইকের পাল্টা দেওয়ার চেষ্টা করতে পারে পাকিস্তান। দেশের প্রতিরক্ষা বাহিনীকে তৈরি থাকতে বলা হয়েছে এর জন্য, সর্তকতা সীমান্ত বর্ডার গুলিতে আরো বাড়িয়ে দেওয়া হয়েছে। বায়ুসেনা সূত্রের খবর অনুসারে জানতে পারে যে দেশের প্রতিটি এয়ারবেস কে সতর্ক করে রাখা হয়েছে।

তাদেরকে জানিয়ে দেওয়া হয়েছে যে কোন মুহূর্তে তাদের উড়তে হতে পারে। আরো জানতে পারা যায় এয়ারফোর্সের প্রত্যেকটি বিমান কে বলে রাখা হয়েছে দুই মিনিটের মধ্যে যাতে তারা উড়তে পারে এমন প্রস্তুতি নিয়ে যেন তারা তৈরি থাকে। অর্থাৎ যেকোন রকম জরুরি অবস্থা যেনো 2 মিনিটে উড়ে যেতে পারবে তারা। এমন এক পরিস্থিতিতে ভারতীয় দুই সুটার রবি কুমার ও দীপক কুমার কে শুটিং বিশ্বকাপ শিবির থেকে ডেকে নিল ভারতীয় বায়ুসেনা। এই দুই শুটারকে আজকের দিনে শিবিরের রিপোর্ট করতে বলা হয়েছে। রবি কুমার বলেছেন বর্তমান পরিস্থিতির জন্য আমাদেরকে শিবির থেকে ডেকে পাঠানো হয়েছে ইতিমধ্যে ভারতীয় বায়ুসেনায় আমাদের প্রতিটি সহকর্মীর ছুটি বাতিল করা হয়েছে। শুধুমাত্র আমি আর দীপক এই শিবিরে বাইরে ছিলাম পুরো ফোর্স কে সতর্ক থাকতে বলা হয়েছে। প্রটোকল অনুযায়ী উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পাওয়া মাত্রই আমাদের ডিউটি তে যোগ দিতে হবে।

তিনি জানিয়েছেন আমরা যদিও পাইলট নয়, আমরা দুজনেই গ্রাউন্ড ফোর্সের কাজ করে থাকি। কিন্তু দেশের প্রয়োজনে যেকোনো ভাবে ঝাঁপিয়ে পড়তে পারি। নয়াদিল্লিতে আয়োজিত শুটিং বিশ্বকাপে রবি এবং দুজনই ভারতীয় দলের সদস্য ছিলেন।

Related Articles

Back to top button