কেন্দ্রের বড় সিদ্ধান্ত বদলে ফেলা হল হাওড়া কালকা মেল-এর নাম, পরিবর্তে নতুন নাম নেতাজি এক্সপ্রেস

হাওড়া কালকা মেল এর নাম বদলে রাখা হল নেতাজি এক্সপ্রেস।  নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে এবার  বিরোধ শুরু হল কেন্দ্র ও রাজ্যের মধ্যে।  আগামী 23 শে জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে রাজ্য সরকার একটি কমিটি গঠন করেছে।  অন্যদিকে কেন্দ্র সরকার আরও একটি কমিটি গঠন করেছে।

এবার হাওড়া কালকা মেল এর নতুন নামকরণ করল রেল কর্তৃপক্ষ৷  কালকা মেল এর নতুন নাম নেতাজি এক্সপ্রেস৷ আর এই বিষয় নিয়েই রাজ্য সরকারকে খোঁচা দিলেন পশ্চিমবঙ্গ বিজেপির কো ইনচার্জ অমিত মালব্য। সিদ্ধান্ত নেওয়া হয়েছে হাওড়া কালকা মেল এর নামকরণ করা হবে নেতাজি সুভাষচন্দ্র বসুর নাম অনুযায়ী।

ব্রেকিংঃ আগামী ৩০ জানুয়ারি সকাল ১১ টায় স্তব্ধ হয়ে যাবে গোটা ভারত, কড়া নির্দেশ জারি মোদি সরকারের

জানানো হয়, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে হাওড়া কালকা মেল এর নতুন নামকরণ করা হল৷ এই ট্রেন ১৮৬৬ সালে  প্রথম চলতে শুরু করে।  তখনই ট্রেনের নাম ছিল ইস্ট ইন্ডিয়া লেম। তারপর ১৯৪১ সালের ১৬ জানুয়ারি মধ্যরাতে এই ট্রেনে চড়ে নিরুদ্দেশ হয়েছিলেন নেতাজি। তাই কালকা মেল এর নতুন নামকরণ এ নেতাজি কে স্মরণ করা হল।

 

এর নতুন নাম হওয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কে আক্রমণ করেছেন পশ্চিমবঙ্গে বিজেপির কো ইনচার্জ অমিত মালব্য৷ মমতা ব্যানার্জি সাড়ে তিন বছরের জন্য রেল মন্ত্রী ছিলেন  কিন্তু তিনি কেন এই পদক্ষেপ গ্রহণ করেন নি  তা নিয়ে প্রশ্ন তুলেছেন অমিত মালব্য৷