টেক নিউসনতুন খবরবিশেষলাইফ স্টাইল

এবার হোয়াটসঅ্যাপের Dark Mode পেতে চলেছেন এই দুর্দান্ত ফিচারস, এখনই অন করতে ক্লিক করুন নিচে দেওয়া লিঙ্কে..

Dark mode এখন আমাদের সবার কাছে অতি প্রিয় হয়ে উঠেছে। তারপর যদি আবার আপনার প্রিয় অ্যাপ্লিকেশনে এই Dark Mode অপশনটি পাওয়া যায় তাহলে তো আপনার খুশি ঠিকানায় থাকবে না। আর আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চলেছি সেটি হল হোয়াটসঅ্যাপের ডার্ক মোড ফিচারস। এখন আপনি আপনার পছন্দের মেসেঞ্জার অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে পেয়ে যাবেন এই দুর্দান্ত ফিচারটি। তবে শুধু তাই নয় এই Dark Mode আপনার মোবাইল ফোনে চার্জ বাঁচাতে ও আপনার হোয়াটসঅ্যাপের উইন্ডোকে Dark Mode নিয়ে যেতে পারেন।

বেশ কয়েক দিন ধরেই এই বিষয়ে অনেক কিছুই শোনা যাচ্ছিল যে কিছুদিনের মধ্যে আসতে চলেছে আপনার পছন্দ ফিচারসটি হোয়াটসঅ্যাপে। আর এখন সম্প্রতি এই জনপ্রিয় মোডটি নিয়ে আসা হল ISO ও Android ফোন ব্যবহারকারীদের জন্য।তবে এখন প্রশ্ন আসে কীভাবে আপনার এই পছন্দের ফিচারস টি আপনি অন করে নিতে পারবেন আপনার মোবাইলে।প্রথমে আপনার চ্যাটে প্রবেশ করুন এবং সেখানে গিয়ে আপনার হোয়াটসঅ্যাপ সেটিংসে ডিসপ্লে বলে অপশনটিতে ক্লিক করবেন সেখানে পেয়ে যাবেন আপনি থিম অপশন।

আর এই থিম অপশনে আপনি পেয়ে যাবেন সিস্টেম ডিফল্ট থিম, লাইট ও ডার্ক মোড অপশনটি। তবে বলে রাখি, WhatsApp এর তরফ থেকে এখন এই Dark Mode অপশনটিকে এখন বিটা ভার্সনে পরীক্ষামূলকভাবে দেওয়া হয়েছে, অর্থাৎ আপাতত এই হোয়াটসঅ্যাপের Dark Mode অপশনটি  বিটা ইউজাররা পেয়ে যাবেন। যদি আপনি এক্ষেত্রে WhatsApp এর beta user  হয়ে থাকেন তাহলে আপনি আপনার হোয়াটসঅ্যাপ টিকে আপডেট করে নিন।

তবে চিন্তার কারন নেই যারা এক্ষেত্রে হোয়াটসঅ্যাপের বিটা ইউজার নন তাদের জন্য নিচে দিয়ে থাকা লিংকের মাধ্যমে WhatsApp টিকে ডাউনলোড করে আপনিও এই ফিচারটির আনন্দ উপভোগ করে নিতে পারেন।

ডাউনলোড লিঙ্ক– https://www.apkmirror.com/wp-content/uploads/2020/01/5e28b5bf881ce/com.whatsapp_2.20.14-453150_minAPI15(arm64-v8a,armeabi-v7a,x86,x86_64)(nodpi)_apkmirror.com.apk?verify=1579758792-ZjE6kasHE58joVlgqDgxbJs42BvT5XHnj6KWhM1SgfU%3D

https://www.apkmirror.com/apk/whatsapp-inc/whatsapp/whatsapp-2-20-14-release/whatsapp-messenger-2-20-14-android-apk-download/

তবে এখন অনেকেরই মনে এই প্রশ্ন আসতে পারে এই Dark Mode কী? আর কীভাবেই বা কাজ করবে এটি?

যেভাবে আমরা রোজকার জীবনে হোয়াটসঅ্যাপ কে ব্যবহার করি তার ক্ষেত্রে এই Dark Mode অপশনটি অনেকখানি বেশি কার্যকর। কারণ দীর্ঘখন ফোনের দিকে তাকিয়ে থাকার ফলে চোখের ওপর যে চাপ সৃষ্টি হয় তা এই Dark Mode অপশনটি ব্যবহার করা হলে অনেকখানি কমে যাবে। শুধু তাই নয় এই  Dark Mode অপশনটি ব্যবহার করার ফলে আপনার ফোনের ব্যাটারি অনেকখানি বাঁচবে আগের তুলনায়। বিভিন্ন অ্যাপ এই মূহুর্তে নিয়ে আসতে চলেছে ডার্ক মোড ফিচারটি, অর্থাৎ অ্যাপের অন্দরমহল হবে অন্ধকার, তার ওপরে সমস্ত লেখা হয়ে যাবে সাদা। ইতিমধ্যে ফেসবুক মেসেঞ্জারেও ঢুকে পড়েছে এই আকর্ষণীয় ফিচার। তবে এ বিষয়ে গুগল জানিয়েছিল, এই ডার্ক মোড অন করলে ফোনের চার্জের সঙ্গে বাঁচবে আপনার চোখ।

কিন্তু ওয়াকিবহালমহল মনে করছেন এটি ভুল, বরং আরও ক্ষতির সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে টুইটার ব্যবহারকারী Cheddar Explains এর দাবি ডার্ক মোড অন করলে আপনার চোখের 26% ক্ষতি করবে।তাদের দাবি ভিডিও দেখার সময় এই ডার্ক মোড ফিচার থেকে অন  করে নিতে পারেন, তবে কোন প্রকার টেক্স দেখার সময় বা বেশি সময় ধরে কোন কিছু টেক্সট পড়ার সময় এই ফিচার অন না করাই ভালো।

Related Articles

Back to top button