এখন বাড়িতে বসেই বানিয়ে ফেলুন কাঁচা আমের আইসক্রিম, জানুন গোটা রেসিপি

আইসক্রিম এমন একটি খাবার যেটা ছোট থেকে বড় সকলের ভীষণ প্রিয়। সারা বছরই এই খাবারটি চলে তবে গরমকালে এটি বিশেষ করে মানুষ পছন্দ করে থাকেন। একদিকে আইসক্রিম যেমন শরীরের গরম কাটায় তেমনি শরীরে গরম কাটাতে সাহায্য করে আমের তৈরি নানান রকম খাবার, যেমন পোড়া আম দিয়ে তৈরি হয় শরবত,চাটনি, আচার। তবে এইবার আম যাদের প্রিয় এবং তার সাথে আইসক্রিম, তাদের জন্যই এটি একটি বিশেষ ধরনের প্রিয় খাবার হতে চলেছে কারণ গরম কাটাতে আম দিয়ে তৈরি করা হচ্ছে আইসক্রিম।

খুব সামান্য উপকরনের মাধ্যমে চটজলদি আমের আইসক্রিম তৈরি করা যাবে। এইবার আসুন জেনে নি কিভাবে খুব সহজেই আম দিয়ে তৈরি করতে পারবেন দুর্দান্ত এক ধরনের স্বাদের আইসক্রিম। এই আমের আইসক্রিম বানানোর জন্য উপকরণ হিসেবে লাগবে,

১.ফেইস ক্রিম ১ কাপ।
২.চিনি ১ কাপ।
৩.দুটো কাঁচা আম।
৪.পুদিনা পাতা ১ মুঠো।

প্রথমে আমের খোসা ছাড়িয়ে নিয়ে ছোট ছোট টুকরো করে সেগুলো মিক্সীতে দিয়ে ভালো করে পেস্ট বানিয়ে সেটাকে একটি পাত্রে ঢেলে নিন। এরপর আর একটি পাএে ফ্রেশ ক্রিম এবং চিনি মিশিয়ে ভালো করে সেটিকে ফাটিয়ে নিন। ওই মিশ্রণের মধ্যে ঢেলে দিন কাঁচা আমের পেস্টটি। পরে তিনটে উপকরণ ভালো করে মিশিয়ে নিন। উপকরন গুলি ভালো করে মিশিয়ে নেওয়ার পর ফ্রিজের মধ্যে দুই ঘণ্টা রেখে দিন।

এর পরে দুই ঘন্টা পর সেই পাত্রটি বের করে মিশ্রণটি আবার মিক্সীতে দিয়ে ভালো করে মিক্স করে নিয়ে পাত্রের মধ্যে দিয়ে আবার সারারাত ধরে ফ্রিজের মধ্যে রেখে দিন। অবশেষে পরের দিন এই মিশ্রণটি বের করে সুন্দর করে কেটে পরিবেশন করুন আপনার মত করে।