এক ছোট শহর থেকে উঠে এসে আজ বলিউডের নামকরা কমেডিয়ান রাজপাল যাদব, প্রতিভার জেরে বানিয়েছেন কোটি টাকার সম্পত্তি

আমরা সিনেমা ও সিরিয়াল দেখি নিজের মনোরঞ্জন করার জন্য। বর্তমানে সকলেই কোন না কোন সমস্যার মধ্যে দিয়ে যাই, তাই সারাদিন পর কোন হাসি সিরিয়াল অথবা সিনেমা দেখলে আমাদের মনের ভার কিছুটা হলেও কমে যায়। তাই অবিরত আমরা ধন্যবাদ জানাই সেই সমস্ত অভিনেতা অভিনেত্রীদের, যারা নিরলস পরিশ্রম করে আমাদের মনোরঞ্জন করেন। এই কমেডিয়ানদের মধ্যে অন্যতম হলেন রাজপাল যাদব।

রাজপাল যাদব ইতিমধ্যেই তাঁর স্টাইল এবং অভিনয় দক্ষতা দ্বারা সকলের মনে জায়গা করে নিয়েছেন। কঠোর পরিশ্রম করে এবং নিজের প্রতিভার দ্বারা তিনি সকলের মনে জায়গা নিয়েছেন। আজকে আমরা বলব রাজপাল যাদবের জীবনের কথা। রাজপাল যাদব জন্মগ্রহণ করেছিলেন উত্তরপ্রদেশের শাহাজাহানপুর জেলার কুন্দ্রা বলে একটি ছোট্ট শহরে। ছোটবেলা থেকেই অভিনেতা হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। পড়াশুনা শেষ করে তিনি যোগদান করেন ন্যাশনাল স্কুল অফ ড্রামা, নামো কলেজে এবং সেখানে অভিনয় শিখতে শুরু করেন তিনি।

ছোট বেলায় একবার অর্থকষ্টের কষ্ট সহ্য না করতে পেরে তিনি ১ টাকা দিয়ে একটি লটারি টিকিট কেটেছিলেন, যা জানতে পেরে তার দাদা খুব বকাবকি করেন তাকে। পরে জানতে পারা যায় সেই লটারি টিকিট থেকে পাওয়া গেছে ৬৫ টাকা। টাকার অভাবে স্কুল থেকে বাড়ি যেতে সাইকেলে করে। ৬৫ কিলোমিটার সাইকেল চালাতে হতো তাঁকে প্রত্যেকদিন।

পেশাগত জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনের জন্য বারবার লাইম লাইটে উঠে আসেন এই অভিনেতা। অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ বর্তমানে ৫০ কোটি টাকা। তিনি মাসিক আয় করেন প্রায় ৩০ লক্ষ টাকা এবং বার্ষিক আয় করেন প্রায় ৪ কোটি টাকা।

এই অভিনেতা বিভিন্ন গাড়ি চড়তে পছন্দ করেন তাই এই অভিনেতার কাছে আছে বিভিন্ন মডেলের দামি দামি গাড়ি। ব্যক্তিগত জীবনে তিনি দুটি বিয়ে করেছেন। প্রথমে তিনি বিয়ে করেছিলেন করুণাকে। কিন্তু সন্তান প্রসবের সময় দুর্ভাগ্যবশত করুণা চিরতরে বিদায় নেন সকলের কাছ থেকে। মেয়ে জ্যোতি যাদবকে নিয়ে বেশ কিছু বছর একা ছিলেন রাজপাল। অতঃপর তিনি ২০০৩ সালে বিয়ে করেন রাধা যাদবকে। কানাডায় শুটিং চলাকালীন রাধার সঙ্গে তাঁর আলাপ হয়। বর্তমানে দ্বিতীয় বিয়ে থেকে আরও একটি মেয়ে রয়েছে রাজপাল যাদবের।

“জঙ্গল” ছবিতে অসাধারণ অভিনয় করার জন্য তিনি পেয়েছিলেন সংসুই স্ক্রিন অ্যাওয়ার্ড। পাশাপাশি তাঁকে ভূষিত করা হয়েছিল জনপদ রত্ন পুরস্কার দিয়ে। পরিচালক প্রিয়দর্শনের খুব কাছের মানুষ রাজপাল যাদব। সম্প্রতি হাঙ্গামা টু সিনেমায় অভিনয় করেছেন তিনি।