খেলাধুলানতুন খবর

দেশের জার্সি পড়তে কতটা গর্ববোধ করেন বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে তা বুঝিয়ে দিলেন রোহিত।

মুম্বাই অনুষ্ঠিত হওয়া ভারত-ওয়েস্ট ইন্ডিজের চতুর্থ ম্যাচে বিরাট কোহলি যখন মাঠে নামছেন তখন দর্শকরা অনুস্কা অনুস্কা বলে হাঁক দিতে থাকেন অন্য সময় হলে হয়তো বিরাট কোহলি রেগে যেতেন কিন্তু হয়তো খেলার শোক মেজাজেই হোক বা রাগ কমিয়ে বোঝার শক্তি বাড়ি এই হোক বলে বিরাট কোহলির জনগণকে আরো উত্তেজিত করলেন ওই হাঁক বাড়াতে। অনেক সময় এমনটা হয়ে থাকে রোহিত শর্মার সাথে কিন্তু এদিন মুম্বাইয়ে বাউন্ডারি লাইনের কাছে ফিল্ডিং করার সময় জনগণ রোহিত রোহিত বলে হাঁক দিতে থাকে। যদিও সে হাঁক স্বাভাবিক, কারণ মুম্বাই ওয়েস্ট ইন্ডিজ চতুর্থ ম্যাচে রোহিত শর্মা 162 রান করেছিলেন।

যদিও ক্রিকেটারদের জন্য এটি স্বাভাবিক এর আগেও শচীন, সৌরভ, বিরাট কোহলিপ্রায়ই সব ক্রিকেটারদের জন্যই কমবেশি ফ্যানরা কোন না কোন দিন হাঁক দিয়েই থাকে। তবে এখানে ব্যতিক্রম হলো রহিত তার নামের হাঁকের উত্তরে একটি কাণ্ড করলেন,রোহিত শর্মা তার ফ্যানদের বললেন রোহিত রোহিত নয় ইন্ডিয়া ইন্ডিয়া বলে চেঁচাতে। মাঠের বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় যখন রোহিতের নামের ডাক পড়তে শুরু হয় তখন রোহিত শর্মা তার জার্সিতে লেখা ইন্ডিয়া লেখাটির দিকে ইঙ্গিত করে ইন্ডিয়া ইন্ডিয়া বলে চিৎকার করতে বললেন।যে কোন ক্রিকেটারের ক্ষেত্রে নীল রংয়ের দেশের জার্সি পড়ে খেলা একটি স্বপ্ন।

 

প্রথম প্রথম এই জার্সি পড়ে মাঠে নামা বা খেলা সত্যি একটি খুব গুরুত্বপূর্ণ মুহূর্ত যে কোন ক্রিকেটারের জন্য, কিন্তু সময়ের সাথে সাথে অভ্যাসের জন্য এই গুরুত্বপূর্ণ বা স্পেশাল মুহূর্ত টি আর উপভোগ করেন না সাধারণত ক্রিকেটাররা। কিন্তু এমন একটি কান্ড করে আজও যে রহিত শর্মার কাছে সেই নীল জার্সি কতটা গুরুত্বপূর্ণ তা বুঝিয়ে দিলেন তিনি। তারি দিস প্রেমের কান্ড দেখে তিনি ক্রিকেটমহলে আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। এবং এটি একটি খুবই অনুপ্রেরণাদায়ক কান্ড যা রহিত করেছেন, নতুন হোক বা পুরনো সকল ক্রিকেটার কে এই টি মনে রাখে ক্রিকেট মাঠে খেলা উচিত।

Related Articles

Back to top button