আপনার মোবাইলে কতক্ষণ রিং হবে, সেই সময়সীমা কে বেঁধে দেওয়া হল এবার ট্রাই-এর তরফ থেকে….

বর্তমানে জিওর সাথে টক্কর দিতে বিভিন্ন রকম আকর্ষণীয় অফার নিয়ে আনছে এয়ারটেল, ভোডাফোন- আইডিয়া সহ বিভিন্ন টেলিকম সংস্থাগুলি। এবার এই সমস্ত টেলিকম সংস্থাগুলি জিওর পথেই হাঁটতে শুরু করল। জিওর মত আউটগোয়িং কলের রিং এর সময়সীমা কমিয়ে দিল তারা। এতদিন ধরে আউটগোয়িং কলের উপর কোনও সময় সীমা ছিল না। কিন্তু এয়ারটেলের অভিযোগ জিও এই রিং এর সময়সীমা কমিয়ে 25 সেকেন্ড করেছে।

ফলে কোনও জিও গ্রাহক অন্য অপারেটরে কল করে তাহলে সেই রিং এর সময়সীমা কম হওয়ায় কারনে অন্য অপারেটরের সিম ব্যবহারকারীর কাছে মিসড কল হয়। এবং অনেক ক্ষেত্রে ওই জিও গ্রাহককে পাল্টা ফোন করতে বাধ্য হচ্ছেন। এর ফলে জিওর যে জায়গায় অন্য সংস্থাকে আইইউসি দেওয়ার বদলে ওই সংস্থাটিকে উল্টে জিওকে চার্জ দিতে হচ্ছে। ফলে অন্যান্য সংস্থাগুলি ক্ষতির মুখে পড়ছে। জিও এই রকম করার পরেই বিএসএনএল বাদে সমস্ত টেলিকম সংস্থাগুলি তাদের রিং টাইম কমিয়ে এনেছে।

আগে ফোন এলে তা রিসিভ করার জন্য 45 সেকেন্ড সময় থাকত গ্রাহকদের কাছে। এবং এয়ারটেল এর দবী জিও এই সময়সীমা কমিয়ে 25 সেকেন্ড করে দেয়। আর তাতেই জিওর উপর ঝাঁপিয়ে পড়ে অন্যান্য টেলিকম সংস্থাগুলি। এই রিং এর সময়সীমা নিয়ে ঝামেলাতে জড়িয়ে পড়া সমস্ত অপারেটর দের ট্রাই এর তরফ থেকে জানানো হয়েছে, টেলিকম সেক্টরে অন্যান্য কোম্পানি গুলিও এর জন্য একটা সমাধান খুঁজে বারকরুক।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ট্রাই এই বিষয়টির সম্পূর্ণ সমাধান করার জন্য আগামী 14ই অক্টোবর বৈঠক করবে। এবং এই বৈঠকে ট্রাই ছাড়াও অন্যান্য সমস্ত বড় টেলিকম সংস্থাগুলি উপস্থিত থাকবে। সেই বৈঠকে ফাইনাল সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে ট্রাই এর তরফ থেকে। খবরটি ভালো লেগে থাকলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ TheIndiaNews এ।