কীভাবে চেক করবেন স্বাস্থ্য সাথী কার্ডের টাকার পরিমান? রইল সমস্ত পদ্ধতি

আগামী  বিধানসভা নির্বাচনের আর মাত্র কিছুদিন বাকি৷ ভোটের আগে মানুষের মন জিতে নিতে চাইছে শাসকদল৷ তাই বেশ কিছু ধরনের প্রকল্পের উদ্বোধন করছেন তারা, যা নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর জল্পনা।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর জন্য  স্বাস্থ্য সাথী প্রকল্প এর ঘোষণা করেছেন । এই প্রকল্পের আওতায় সাধারণ মানুষ পরিবারপিছু  ৫ লক্ষ টাকা স্বাস্থ্য বিমা পাবে । রাজ্যের সরকারি, বেসরকারি হাসপাতাল সহ ভিন রাজ্যে মোট ১৫০০ টি হাসপাতালে এই পরিষেবা পাওয়া যাবে বলে জানা গিয়েছে ।

স্বাস্থ্য সাথী কার্ড

রাজ্য সরকারের তরফে দুয়ারে সরকার নামক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।  সেই কর্মসূচির আওতায় স্বাস্থ্য সাথী ফর্ম দেওয়া হচ্ছে৷   স্বাস্থ্য সাথী প্রকল্পের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে৷ কিন্তু স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও পরিষেবা মিলছে না এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠে এসেছে বেশ কিছু রোগীর পরিবারের পক্ষ থেকে ।

স্বাস্থ্য সাথী কার্ড

পণ হিসেবে থালায় সাজিয়ে দেওয়া হচ্ছিল 11 লক্ষ টাকা, তারপর যা করলেন ছেলের বাবা দেখে আপনিও

তাই অনেকেই জানতে চাইছেন,  কিভাবে তারা বুঝবেন তাদের কার্ডে পাঁচ লক্ষ টাকা এসেছে  কিনা । আপনার স্বাস্থ্য সাথী কার্ডে  ৫ লক্ষ টাকা রয়েছে কিনা তা জানার জন্য  প্রথমেই আপনাকে প্লে স্টোর থেকে স্বাস্থ্যসাথী নামক অ্যাপ  ডাউনলোড করতে হবে । এটা করার পর আপনাকে UNP নাম্বার অপশনে ক্লিক করতে হবে ।

নিজের জেলা চিহ্নিত করতে হবে। তারপর কার্ড এর নিচে ১৭ সংখ্যার যে নম্বর দেওয়া আছে, সেই নাম্বারটি ওখানে দিতে হবে।  তারপর ভিউ ব্যালেন্স এ গিয়ে  চেক করলে  আপনার কার্ডে পাঁচ লক্ষ টাকা রয়েছে কিনা আপনি দেখতে পারবেন।