কাশ্মীরি মেয়েকে কিভাবে বিয়ে করবো! সর্বাধিক গুগল সার্চে উঠে এলো পশ্চিমবঙ্গের নাম..

নরেন্দ্র মোদীর সরকারের দ্বিতীয় ইনিংসে একটি প্রধান এবং অন্যতম পদক্ষেপ হল কাশ্মীর থেকে 370 ধারা তুলে নেওয়া। বর্তমানে সারা দেশজুড়ে এখন 370 ধারা তুলে দেওয়া কে নিয়ে সমালোচনা চলছে। এই ধারা তুলে নেওয়ায় অনেক ভারতবাসী উৎসাহিত। অনেক ভারতবাসী উৎসাহিত হয়েছেন যে কাশ্মীর এবার থেকে ভারতের অংশ। আবার দ্বিতীয় যে কারণটি আমরা আলোচনা করছি সেই কারণ টি শুনলে হয়তো একটু অবাক লাগবে। প্রসঙ্গত 5 ই আগস্ট কাশ্মীর থেকে 370 ধারা তুলে নেওয়া হয়।

এরপর ভারতীয় ছেলেদের মধ্যে অনেকেই কাশ্মীরি মেয়েদেরকে বিয়ে করার ইচ্ছা প্রকাশ করছে। এর প্রমাণ পাওয়া যায় গুগল সার্চ থেকে। তাদের রিপোর্ট অনুসারে 5 ই আগস্টে 370 ধারা তুলে নেওয়ার পর দেশের নানা প্রান্তের ছেলেরা গুগোল এ সার্চ করেছে ‘Marry Kashmiri Girl’ এবং ‘How can I marry Kashmiri girl’ । এই কদিনে এরকম সার্চ অত্যধিক পরিমাণে হয়েছে বলে জানা গেছে। শুধু সার্চ নয় সোশ্যাল মিডিয়ায় কাশ্মীরি মেয়েদের সাথে অনেকেই ফটো পোস্ট করেছেন।

প্রসঙ্গত এর আগে কাশ্মীরি কোনো মেয়েকে বাইরের কোনো পুরুষ বিয়ে করতে পারতো না। আবার উল্টে কাশ্মীরের মেয়েরাও কোন পুরুষকে বিয়ে করতে পারতো না। কারণ স্বামীর মৃত্যুর পর তার সম্পত্তির অধিকার হারাতো সেই মহিলা। তবে কাশ্মীর থেকে 370 ধারা তুলে নেওয়ার পর এই নিয়ম আর পরবর্তীকালে লাগু হবে না। এক রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, ‘marry Kashmiri girl’ এই কথাটি পশ্চিমবঙ্গ থেকে সব থেকে বেশি সার্চ হয়েছে। সার্চ লিস্টে এর পরে রয়েছে দিল্লি,তেলেঙ্গানা, কর্ণাটক, মহারাষ্ট্রের মত আরও বিভিন্ন রাজ্যের নাম। এরপরে ‘How can I marry Kashmiri girl’ এই লাইনটি সব থেকে বেশি সার্চ হয়েছে দিল্লিতে। দিল্লির পরেই দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। শুধু তাই নয় গুগল এ এটাও সার্চ হয়েছে, ‘KHASMIRI GIRL PIC’ । গত সাত দিনে পশ্চিমবঙ্গ থেকে এই কথাটি বেশি সার্চ করা হয়েছে। এবং পশ্চিমবঙ্গের পরেই বিহার ও উত্তর প্রদেশ রয়েছে।