করোনা যোদ্ধাদের গোটা দেশজুড়ে জানানো হল সম্মান, দেশের বিভিন্ন জায়গার হাসপাতাল গুলিতে করা হল পুষ্পবৃষ্টি

করোনা মোকাবিলায় একদম প্রথমে দাঁড়িয়ে দিনের পর দিন ওরা কঠিন পরিশ্রম করে যাচ্ছে। ওদের কাছে চ্যালেঞ্জটা সবচেয়ে কঠিন হয়ে দাঁড়িয়েছে এখন। এমনকি নিজের জীবনের পরোয়া না করে করোনা সংক্রমণ রোগীদের চিকিৎসায় ব্যস্ত তারা। এই কঠিন মহামারী করোনা কে হারাতে সৈনিকের মতন কাজ করছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং সাফাই কর্মীরা। আর তাদের এই অবদানের জন্য ভারতীয় বায়ুসেনা তরফ থেকে অন্য ভাবে সম্মান দেওয়া হবে।

দেশের বিভিন্ন জায়গায় হাসপাতলে ওপর পুষ্পবৃষ্টি করা হবে হেলিকপ্টার থেকে। আর এই কাজে অংশগ্রহণ ভারতীয় বায়ুসেনা।এই পরিকল্পনার কথা গত শুক্রবারে ঘোষণা করে দিয়েছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সেই সময় তিন বাহিনীর প্রধান উপস্থিত ছিলেন। এমন কী বায়ুসেনা এই কাজের সঙ্গে যোগ দিচ্ছেন নৌসেনারাও। এদিন ভারতীয় বায়ুসেনা র্দৈর্ঘ্য ও প্রস্থ বরাবর ফ্লাই পাস্ট করবে। বিভিন্ন হাসপাতালে উপর পুষ্পবৃষ্টি করবে বিমান গুলি। হাসপাতালের বাইরে সেনাবাহিনীর ব্যান্ড বাজানো হবে সেই সময়।

এছাড়াও সম্মান প্রদর্শন করার জন্য নৌবাহিনীর জাহাজগুলোতে আলো জ্বলবে। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং সাফাই কর্মী ধন্যবাদ জানানোর জন্য এমনই পরিকল্পনা নেওয়া হয়েছে বায়ু ও নৌ সেনার তরফ থেকে। দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতাল, রাজীব গান্ধীর সুপার স্পেশালিস্ট হাসপাতাল, দীন দয়াল উপাধ্যায় হাসপাতালে ওপর ফুল বর্ষণ করা হবে। এবং মুম্বাইয়ে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতালের উপর ফুল বর্ষণ করা হবে হেলিকপ্টার থেকে এমনটাই জানানো হয়েছিল।

অপরদিকে আবার, গেটওয়ে অফ ইন্ডিয়ার কাছে ইন্ডিয়া স্যালুটস করোনা ওয়ারিওর্স লেখা ব্যানার নিয়ে নেভাল কমান্ডারের পাঁচটি জাহাজ সন্ধ্যে 7 টা থেকে রাত 11 টা পর্যন্ত 59 মিনিট জাহাজ গুলিতে আলো জালানো থাকবে। ঠিক সেই কথা অনুযায়ী আজ 3 ই মে ভারতীয় বায়ুসেনা নিউটাউন কোয়ারেন্টাইন সেন্টার গুলির উপর পুষ্পবৃষ্টি করলো এবং করোনা যুদ্ধে যেসব যোদ্ধারা শামিল রয়েছে তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে আকাশ থেকে ঝরে পড়লো ফুল। তার পাশাপাশি বলে রাখি এই দিন কোয়ারেন্টাইন সেন্টার গুলিতে উপস্থিত ছিল পুলিশ, চিকিৎসক-নার্স, স্বাস্থ্য কর্মীরা যারা বেরিয়ে এসে হাততালি দিয়ে ভারতীয় বায়ুসেনার এরকম এক উদ্যোগকে কুর্নিশ জানালেন।

এর পাশাপাশি কলকাতার কামান্ডো হাসপাতালের উপর ও পুষ্পবৃষ্টি করলেন ভারতীয় বায়ুসেনা। যার মূল উদ্দেশ্য একটাই দেশে এরকম এক কঠিন পরিস্থিতিতে করোনা যোদ্ধাদের স্বাগত জানানো। এর পাশাপাশি দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতাল, রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল, দীন দয়াল উপাধ্যায় হাসপাতালের উপর ও করা হল পুষ্প বৃষ্টি, তাছাড়া মুম্বইয়ে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল, কস্তুরবা গান্ধি হাসপাতালে করা হল পুষ্প বৃষ্টি। বায়ুসেনার এরকম এক উদ্যোগে আপ্লুত করোনা যোদ্ধারা।

Related Articles

Close