পুরভোটের আগে রাজ্যে CAA”-এর সমর্থন প্রচারে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

পুরভোটের আগে রাজ্যে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আর ভোটের প্রচারের সাথে সাথে তিনি এবার CAA নিয়ে জোরদার প্রচার করতে আসতে চলেছে রাজ্যে।তথ্য অনুযায়ী জানতে পারা গেছে এবার তিনি মার্চ মাসের প্রথম দিকের মধ্যে রাজ্যে আসতে পারেন। তবে যে তিনি কোন প্রকাশ্যে জনসভা করবেন কিংবা নিজের দলীয় লোকদের সাথে বৈঠক করবেন সে বিষয়ে এখনো কোনো কিছু পরিষ্কার হয়নি।

তবে যদি তিনি দলীয় বৈঠক ও করে থাকেন তাহলেও তিনি এবার এই CAA এর প্রচারের জোরদার করার টোটকা দিতে চলেছেন সেই রাজ্য নেতৃত্ব কে। আর এই কর্মসূচি অনুষ্ঠিত হবে কলকাতাতেই। আর এখনও পর্যন্ত এবিষয়ে রাজ্য বিজেপির তরফ থেকে দলীয় কর্মসূচির বৈঠকের দিনকাল ঠিক করা হলেও দিল্লির তরফ থেকে এ বিষয়ে এখনো পর্যন্ত দিনক্ষণের কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। আর কলকাতাতে যে স্বরাষ্ট্রমন্ত্রী কর্মসূচির মধ্যে আসতে চলেছেন সেই বিষয়টি গত সোমবার দিন তাদের দলের কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা জানান।

রাজ্যজুড়ে CAA এর প্রয়োজনীয়তা বোঝাতেই তিনি রাজ্যে আসতে চলেছেন।তাই এখন আশঙ্কা করা হচ্ছে এই সংশোধিত নাগরিকত্ব আইন বিষয়টি নিয়ে তিনি একটি জনসভা করতে পারেন শুধু তাই নয় এমনটাও শোনা যাচ্ছে যে এর সমর্থনে তিনি প্রচারে সাধারণ মানুষের দরজায় দরজায় যেতে পারেন।কারণ এ বিষয়ে বিজেপি ধারণা হলো সংশোধিত নাগরিকত্ব আইন কে নিয়ে দেশের জনগণকে ভুলভাল বোঝানো হচ্ছে তাছাড়া দেশের অধিকাংশ জনগণের মধ্যে এই বিষয়ে কোনো স্পষ্ট ধারণা নেই।

তাই দেশের জনগণের মধ্যে CAA এর সচেতনতাকে বাড়াতে এবার বঙ্গ বিজেপি তরফ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে আমন্ত্রণ জানানো হচ্ছে। গত সোমবার দিন এক সাংবাদিক সম্মেলনে এই CAA এর বিরোধীদের এক হাতে নেন রাহুল সিনহা। এদিন তিনি জানান যারা বলছেন কাগজপত্র দেখাবেন না তাদের কিন্তু কপালে দুঃখ আছে। এমনকি তারা যদি কাগজপত্র না থাকায় সে ক্ষেত্রে তাদের নাগরিকত্ব পাওয়া যাবে কিনা তা নিয়ে থাকবে সন্দেহ। তারই সাথে সিএএ-র বিরোধিতায় ‘আজাদি’ স্লোগানকেও এদিন কটাক্ষ করেছেন রাহুল।তিনি বলেন বিদেশিরা আজ আজাদির স্লোগান দিচ্ছে। যেখানে সেখানে জাতীয় পতাকার রাজনৈতিকভাবে অপব্যবহার করা হচ্ছে। আর যারা আজাদি চাইছেন বিজেপি তাদের আজাদি দেবে শুধুমাত্র সময়ের অপেক্ষা।

Related Articles

Close