পুজোর মরশুমে লঞ্চ হতে চলেছে হিরোর নতুন বাইক ও স্কুটার! থাকছে একাধিক ফিচার, বিস্তারিত জানতে

এই বছর পুজোর সময়েই ভারত এর বাজারে নিজেদের কিছু বাইক ও স্কুটারের তালিকা নিয়ে লঞ্চের জন্য প্রস্তুত ভারতের একটি নাম করা দু চাকা গাড়ি প্রস্তুতকারী সংস্থা নাম হলো হিরো মটোকর্প। সেই গাড়ি প্রস্তুতকারী সংস্থা এর মধ্যেই কিছু বাইকের ভিডিও সহ একটি টিজার ভিডিও প্রকাশ করা হয়েছে সোশ্যাল মাধ্যমে। এটা ছাড়াও সংস্থাটির অনেক গুলো দুই চাকা গাড়ির নতুন ভ্যারিয়েন্ট (মডেল) এবং স্পেশাল এডিশন এর কিছু গাড়ির টেস্ট চলার ভিডিও ফাঁস হয়ে গিয়েছিল। এখান থেকেই একটি ইঙ্গিত পাওয়া গিয়েছিল যে খুব তাড়াতাড়ি ভারতের বাজারে নিজেদের অনেকগুলো বাইক ও স্কুটার সম্ভার নিয়ে আসতে চলেছে হিরো মটোকর্প।

আসুন জেনেনি কোন বাইক ও স্কুটার এইবছর পুজোর সময় আসতে চলেছে—

Hero XPulse 200 4V ( হিরো এক্সপালস্ ২০০ ৪ভি)–

হিরোর এই অ্যাডভেঞ্চার সিরিজ বাইকটির একটি টিজার ভিডিও সংস্থার তরফ থেকে তাদের নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রকাশ করা হয়েছে এবং এটি ৭ অক্টোবর ২০২১ ভারতের বাজারে লঞ্চ হয়েছে। এই বাইক এর স্পেসিফিকেশন এ ২০০ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিনটি তে চারটে বিশেষ ভাল্ব রয়েছে, যেটি ইঞ্জিনে অধিক পরিমাণ জ্বালানি এবং বাতাস প্রবেশ এর জন্য সহায়তা করবে। বাইকটির দাম তাদের অফিসিয়াল সাইট এ জানা যাবে।

Hero Xtreme 160R Stealth Edition ( হিরো এক্সট্রিম ১৬০আর স্টিলথ এডিশন)–

কয়েকদিন আগেই ১৬০ সিসি এর এই বাইকটির কিছু ছবি ও তথ্য ফাঁস হয়েছিল সোশ্যাল মাধ্যমে। বাইকটি যে খুব তাড়াতাড়ি ভারতের বাজারে লঞ্চ হতে পারে সেটা খুব সহজেই অনুমান করা গিয়েছিল। এইবার লঞ্চ হওয়ার খবরটি কনফার্ম করে দিলো হিরো। কিন্তু এর দাম এর বিষয়ে এখনও পর্যন্ত অফিশিয়াল ভাবে কিছু জানানো হয়নি হিরো এর তরফ থেকে। হিরো এক্সট্রিম ১৬০আর স্টিলথ এডিশন এর বডিতে একটি সুন্দর ম্যাট ফিনিশ ডার্ক থিম পেইন্ট একে আরও সুন্দর ও স্টাইলিশ একটি লুক প্রদান করেছে।

Advertisements

Hero Pleasure Plus Xtec (হিরো প্লেজার প্লাস এক্সটেক)–

হিরো প্লেজার প্লাস এক্সটেক স্কুটারটি এই বছর দিওয়ালির আগের সময় করে লঞ্চ হতে পারে ভারতের বাজারে। এর আগে গ্ল্যামার মডেল এর এক্সটেক ভার্সন এর এক ধরনের বাইকটি লঞ্চ করেছিল হিরো।আগের বার গ্ল্যামার এক্সটেক এর মতো এইবারেও স্কুটারটিতে থাকবে নতুন ফিচার যেমন ব্লুটুথ কানেক্টিভিটি ডিসপ্লে, নতুন মেটালিক হলুদ কালার স্কিন, প্রিমিয়াম কোয়ালিটি এর ক্রোম একসেন্টস, ক্রোম টাইপ মিরর (আয়না) এবং গার্নিশড হেড ল্যাম্প থাকতে পারে এই স্কুটার এর মডেলটি তে।

Advertisements

Hero Maestro Edge 125 (হিরো মাএসট্রো এজ ১২৫)–

হিরো সংস্থা এর মধ্যেই স্মার্ট হিরো কানেক্ট মবিলিটি নামক এক ফাংশন টেকনোলজি শুরু করে দিয়েছে। ফিচারটি রয়েছে আগে থেকেই এক্সট্রিম ২০০আর, এক্সপালস ২০০, ডেসটিনি ১২৫, প্লেজার প্লাস ও প্লেজার প্লাস প্লাটিনাম এডিশন নামক দুই চাকার গাড়ি গুলো তে আগে থেকেই নিয়ে এসেছে। এবার এই একই নতুন টেকনিক্যাল ফিচার হিরো মাএসট্রো এজ ১২৫ স্কুটারেও আসতে পারে বলে অনুমান করছে বিশেষজ্ঞরা। এই স্কুটার এর লঞ্চ কবে হবে সেটার দিনক্ষণ এখনও নির্দিষ্ট ভাবে পুরোপুরি ভাবে কিছু জানানো হয়নি সংস্থা এর তরফ থেকে। কিন্তু এই বছর দিওয়ালি হওয়ার আগেই যে এই স্কুটার এর লঞ্চ হবে সেটা প্রায় নিশ্চিত।

Hero Xtreme 200S (হিরো এক্সট্রিম ২০০এস)–

কিছুদিন আগেই এই বাইকটির টেস্ট হওয়া কালীন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবার প্রকাশ্যে আসে। যেই কারণে এই বাইক এর লঞ্চ খুব চটজলদি হতে পারে বলে একটি অনুমান করা হয়েছিল। এক্সটেরিয়র পেইন্ট স্কিন, টুইকড পাওয়ারট্রেন, আর সাথে আরো কিছু নতুন ফিচার এর সঙ্গে লঞ্চ হতে পারে হিরো এক্সট্রিম ২০০এস বাইকটি। লঞ্চ হওয়ার পরেই এর নির্দিষ্ট দাম জানা যাবে।