বিশ্বের সবচেয়ে দামি ৫ টি মদ, কোনটার মূল্য ৭ কোটি তো কোনো টার ১৪, আবার কোনটার ২৫ কোটি

নেশার জন্য মদ বিশ্বব্যাপী সর্বাধিক ব্যবহৃত হয়। মদ এমন একটি পানীয় যা সারা বিশ্বে পাওয়া যায়। মানুষ ভালো করেই জানে যে মদ্যপানে আর্থিক, শারীরিক ও মানসিক ক্ষতি হয়, তা সত্বেও মানুষ তা পান করতে পছন্দ করে। অনেক জায়গায় মদ নিষিদ্ধ করা হয়েছে এবং অনেক জায়গায় তা সেবন করা বা বিক্রি করাকে অপরাধ হিসেবে দেখা হচ্ছে। দেশ ও বিশ্বে অত্যন্ত সস্তা থেকে অত্যন্ত দামী মদ পাওয়া যায়। আজ আমরা বলতে চলেছি বিশ্বের সবচেয়ে দামী পাঁচটি মদের বোতল সম্পর্কে।

১) টেকিলা লে .৯২৫ (Tequila Ley .925) : বিশ্বের পাঁচটি সবচেয়ে ব্যয়বহুল মদের মধ্যে প্রথম স্থানে রয়েছে টেকিলা লে .৯২৫। এই মদের বোতলটিতে ৬৪০০টি হীরে জড়ানো রয়েছে। এর দাম ২৫.৪ কোটি টাকা। বিশেষ ব্যাপার হল আজ পর্যন্ত কেউ এটি কেনেনি। এটি মেক্সিকোতে চালু হয়েছিল।

২) আমান্ডা ডি ব্রিগনাক মিডাস (Amanda De Brignac Midas) : এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে আমান্ডা ডি ব্রিগনাক মিডাস। এর বড় বোতলটির দাম ১ কোটি ৪০ লাখ টাকা। এটাও সবাই কিনতে পারে না।

৩) ডালমোর ৬২  (Dalmore 62) : বিশ্বের সবচেয়ে দামী পাঁচটি মদের তালিকায় ডালমোর ৬২এর নাম রয়েছে। এর দাম ১ কোটি ৫০ লাখ টাকা। সবাই এই মদও কেউ কিনতে সক্ষম নয়। এখন পর্যন্ত এর মাত্র ১২টি বোতল প্রস্তুত করা হয়েছে।

৪) ডিভা ভদকা (Diva Vodka) : এই মদের বোতলের দাম ৭ কোটি ৩০ লাখ টাকা। এই দামে আপনি যেকোনো একটি বিলাসবহুল বাড়ি, বিলাসবহুল গাড়ি কিনতে পারেন। এর বোতলের প্রতিটি ছাঁচে স্বরোস্কী ক্রিস্টাল রাখা হয়।

৫) হেনরী আইভি ডুডোগনন হেরিটেজ কগনাক (Henri IV Dudognon Heritage Cognac) : হেনরী আইভি ডুডোগনন হেরিটেজ কগনাক নামের এক বোতল মদের দাম ১৪ কোটি ৫৬ লাখ ৯৩ হাজার টাকা বলে জানা গেছে। প্রথমে এই মদের বোতলটি ২৪ ক্যারেট সোনা এবং স্টার্লিং প্ল্যাটিনামে নিমজ্জিত করা হয়, তারপরে এটি ৬,৫০০টি কাটা হীরা দিয়ে তৈরি করা হয়।