ফের নিম্নচাপের ভ্রুকুটি, বাংলার এই জেলাগুলিতে আগামী কয়েকদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা: আবহাওয়া খবর

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বেশ গরম রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। তবে এরই মধ্যে সৃষ্টি হয়েছে নিম্নচাপের। আকাশের মুখ সকাল থেকেই ভার। গতকাল রাতের দিকে বৃষ্টি হলেও সকালে কিন্তু প্যাঁচ প্যাঁচে গরম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, কলকাতা সহ পাশাপাশি এলাকা ও দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘন্টায় হতে পারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হতে পারে বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টিপাত। আগামী ১৮ ই আগস্ট বুধবার থেকে উত্তরবঙ্গে শুরু হতে পারে বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, কালিম্পং ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বৃহস্পতিবার থেকে লাগাতার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মালদহ, জলপাইগুড়ি, কোচবিহারে। বাকি জেলা গুলিতে মাঝারি সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।আবহাওয়া খবর

আবহাওয়া দফতর জানিয়েছে বঙ্গোপসাগরে ওড়িশার দক্ষিণে অন্ধ্রপ্রদেশ এর উত্তর উপকূলের কাছে নিম্নচাপ তৈরী হয়েছে বলে জানিয়েছে। আগামী কয়েকদিন আকাশে সূর্যের দেখা মিলবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা খুব কম আছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে আগামী বেশ কয়েকদিন তাপমাত্রার কোন রকম পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া

আগামী কয়েকদিন তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন হবে না। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতা ও আশেপাশের এলাকা গুলি কার্যত মেঘলা আকাশ থাকবে।তবে জুলাই মাসের থেকে আগস্ট মাসে বেশি বৃষ্টিপাত হচ্ছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কয়েক সপ্তাহ ধরেই তুমুল বৃষ্টিপাতের ফলে একাধিক জায়গায় নেমেছে ধস। সাথে বেশ কিছু শ্রমিক এর মৃত্যু হয়েছে। অতিরিক্ত বৃষ্টির কারণে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের নদ নদী গুলি প্রায় ভরে উঠেছে।