আগামী ৪৮ ঘন্টা উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতে পূর্বভাস, তালিকায় রয়েছে

একদিকে উপকূল বাংলাদেশ ও সংলগ্ন পশ্চিমবঙ্গের উপর দিয়ে যেমন মৌসুমী অক্ষ রেখা চলে গিয়েছে ঠিক তেমনি আবার তার ওপর সুস্পষ্ট নিম্নচাপ, যার ফলে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার জন্য ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

কেমন থাকবে উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া:–

যদিও এর আগে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে এই বিষয়ক পূর্বাভাস দেওয়া হয়েছিল যেখানে জানানো হয়েছিল আগামী 24 ঘণ্টায় অর্থাৎ 30 জুলাই শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোন জেলার মধ্যে ভারী বৃষ্টির সতর্কবার্তা নেই। তবে বেশ কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে পরবর্তী 24 ঘন্টায়, এক্ষেত্রে কোচবিহার আলিপুরদুয়ার এইসব জায়গাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপর আগামী 31 শে জুলাই অর্থাৎ শনিবার দিন আলিপুরদুয়ার ,কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এর জেরে তাপমাত্রাতে সেরকম পরিবর্তনের প্রভাব পড়বে না তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আবহাওয়া খবর

কেমন থাকবে দক্ষিণ বঙ্গের জেলা গুলির আবহাওয়া:–

এই বিষয়ক আবহাওয়া দপ্তর এর তরফ থেকে যে খবর বেরিয়ে এসেছে সেখানে জানানো হয়েছে আগামী 24 ঘণ্টা আজ সকাল থেকেই উত্তর-দক্ষিণ 24 পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়াতে প্রতি প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি এর জন্য লাল সর্তকতা জারি করা হয়েছে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে অন্যদিকে আরো বেশ কয়েকটি জেলা যাদের মধ্যে নাম রয়েছে কলকাতা, বাঁকুড়া , পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, পুরুলিয়া এই জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলির জন্য জারি করা হয়েছে হলুদ সর্তকতা। তারপর আগামী শনিবার দিন অর্থাৎ 31 শে জুলাই পশ্চিম মেদিনীপুর , পুরুলিয়া বাঁকুড়া , পশ্চিম বর্ধমানের ভারী বৃষ্টি হতে পারে। তবে জেরে যে তাপমাত্রার কোন প্রভাব পড়বে না এ কথাও জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে।

আবহাওয়া খবর

কেমন থাকবে কলকাতার আবহাওয়া:–

এক্ষেত্রে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস এর কলকাতার জন্য যে খবর বেরিয়ে এসেছে সেখানে জানানো হয়েছে কলকাতা শহর তার আশেপাশে এলাকাগুলিতে শুক্রবার দিন সকাল থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর এক্ষেত্রে সর্বনিম্ন থেকে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 26 থেকে 28 ডিগ্রী সেলসিয়াস।