আগামী ২৪ ঘন্টার মধ্যে বাংলার একাধিক জেলাতে ভারী বৃষ্টি সহ প্রবল বজ্রপাতের সম্ভাবনা, দেখে নিন বাংলার একাধিক জেলার আবহাওয়া পূর্বাভাস

পশ্চিমবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করার পর থেকেই বৃষ্টির বারিধারা শুরু হয়ে গেছে। এখনো মাঝে মাঝে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। কিন্তু এই বৃষ্টির মাঝেই তাপমাত্রা বাড়ার আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়াবিদরা। কিন্তু এই পরিস্থিতির বিপরীত চিত্র দেখা যাবে উত্তরবঙ্গে। অসমে নিম্নচাপের কারণে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতার আশপাশের আকাশ সাধারণ মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (weather office)।

আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১৬ জুলাই শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি উত্তরবঙ্গে বাকি জেলাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৪ ঘন্টা অর্থাৎ শনিবার সকালের মধ্যে দার্জিলিং এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। এর পাশাপাশি আবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, কালিম্পং এবং কোচবিহারে।আবহাওয়া খবর

দক্ষিণবঙ্গের আবহাওয়া:—

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে কিন্তু হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার সকালের মধ্যেই দক্ষিণবঙ্গের কোন কোন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

কলকাতার আবহাওয়া:–

কলকাতায় সাধারণত মেঘলা আকাশ থাকবে। শনিবার সকাল পর্যন্ত কখনো কখনো হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি দেখা যাবে। তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস)

কলকাতা ২৭.৩

মালদহ ২৭.৯

পানাগড় ২৬.৪

পুরুলিয়া ২৫.১

শিলিগুড়ি ২৫.৩

শ্রীনিকেতন ২৬.৩

আসানসোল ২৫.৪

বালুরঘাট ২৭

বাঁকুড়া ২৫.৫

ব্যারাকপুর ২৭.২

বহরমপুর

বর্ধমান ২৫

ক্যানিং ২৬.৬

কোচবিহার ২৪.৪

দার্জিলিং ১৫.৪

দিঘা ২৭.৮

তবে পশ্চিমবঙ্গের বাইরে কোনো কোনো স্থানে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গের বাইরের রাজ্যগুলির মধ্যে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর পশ্চিম উত্তর প্রদেশ, পূর্ব রাজস্থান, তেলেঙ্গানা এবং সংলগ্ন মারাঠাওয়াড়া, গুজরাতে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি থেকে প্রবল বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।