আবারো রাজ্যজুড়ে নিম্নচাপের ভ্রুকুটি, জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

আজ ভোর বেলা থেকেই কলকাতা ছাড়াও পশ্চিমবঙ্গের আরো কয়েকটি জেলায় মুষলধারে বৃষ্টির সঞ্চার হয়েছে। ওড়িশা উপকূলের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরেই এই বৃষ্টি শুরু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

ওড়িশা উপকূলে একটি নিম্নচাপ রেখা তৈরি হয়েছে। নিম্নচাপ লেখার পাশাপাশি ওই এলাকার উপরে মৌসুমী অক্ষরেখা সক্রিয়ভাবে অবস্থান করছে আর এরই জেরেই কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া—

আবহাওয়া দপ্তরের থেকে পাওয়া খবর অনুযায়ী আগামী দুদিন অর্থাৎ ২৬ জুলাই সোমবারের মধ্যে উত্তরবঙ্গের কোনো জেলাতেই ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবারের দিকে হিমালয়ের পাদদেশের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে।

Jio-র দুর্দান্ত প্ল্যানে বাজিমাত! ২ বছরের জন্য আনলিমিটেড কল সহ ডেটার সুবিধা

দক্ষিণবঙ্গের আবহাওয়া—

২৬ জুলাই সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোনো জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। উড়িষ্যার উপকূলে নিম্নচাপ লেখা তৈরি এবং ওই এলাকার উপরে মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকার জন্য গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে বলে খবর পাওয়া গেছে।

কলকাতার আবহাওয়া—

আজ ২৪ জুলাই সকাল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় সাধারনত মেঘলা আকাশ এবং কখনও কখনও দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

উত্তর ও দক্ষিণ বঙ্গের বিভিন্ন শহরের তাপমাত্রা–

কলকাতা ২৬ (২৬.৯)

মালদহ ২৭.৮ (২৭.৮)

পানাগড় ২৬.২ (২৭.১)

পুরুলিয়া ২৫.১ (২৬.১)

শিলিগুড়ি ২৭ (২৫.৫)

শ্রীনিকেতন ২৫ (২৫.৫)

আসানসোল ২৫.২ (২৫.৮)

বালুরঘাট ২৬.৮ (২৭.২)

বাঁকুড়া ২৬ (২৬.২)

আবহাওয়া

ব্যারাকপুর ২৫.৬ (২৬)

বহরমপুর ২৪.২ (২৪.৮)

বর্ধমান ২৪.৬ (২৪)

ক্যানিং ২৫.৪ (২৬)

কোচবিহার ২৬.৩ (২৮.১)

দার্জিলিং ১৬.২ (১৭)

দিঘা ২৭.৬ (২৫.৩)