ভারত বাংলাদেশ টি-20 সিরিজের পর এই কারণেই ভারতীয় টিমে জায়গা বিপদের মুখে হার্দিক পান্ডিয়ার

সদ্য হওয়া বাংলাদেশের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের 2-1 জয়লাভ করে ভারত। যদিও প্রথম ম্যাচে ভারতের পারফরম্যান্স সেরকম ভাল না হওয়ার কারনে বাংলাদেশের সঙ্গে হারতে হয়। তবে বাকি দুটো ম্যাচ ভারত দুর্ধর্ষ পারফরম্যান্স দেখিয়ে বাংলাদেশের হাত থেকে সিরিজ ছিনিয়ে নেয়। দ্বিতীয় ম্যাচটি 8 উইকেটে এবং তৃতীয় ম্যাচটি 30 রানে জিতে ভারত। এই সিরিজের পর টিম ইন্ডিয়ায় হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন কিছুটা মুশকিল হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে তিন বিভাগেই ভারত দুর্দান্ত পারফরম্যান্স করেছে। অধিনায়ক রোহিত শর্মা তিনটি ম্যাচে তরুণ ক্রিকেটার শিভম দুবেকে প্লেইং ইলেভেন এ খেলিয়েছেন। 26 বছর বয়সী এই তরুণ ক্রিকেটার এই সুযোগ একেবারে হাতছাড়া করেননি। ব্যাটিং করার খুব একটা সুযোগ না পেলেও বলিং এ  দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। শেষ ম্যাচে তিনি তিনটি উইকেট পেয়েছেন। এবং এই তিনটি উইকেটে গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের পক্ষ থেকে।

এর জন্য তিনি গেম চেঞ্জার খেতাব জিতেছেন এই ম্যাচে। আপনাদের জানিয়ে দি প্রথম ম্যাচে শিভাম দুবে 20 নম্বর ওভার বল করে ছিলেন এবং মাত্র 9 রান দিয়েছিলেন। এবং দ্বিতীয় ম্যাচে তিনি দুই ওভারে 12 রান দেন। আর শেষ ম্যাচে 4 ওভারে 30 রান দিয়ে 3 উইকেট নেন। এবং অপরাজিত থেকে 9 রান করেন। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-20 সিরিজ হওয়ার পর হার্দিক পান্ডিয়ার কমোরের নিচের অংশে সার্জারি হয়েছিলো।

ফলে তিনি ক্রিকেট থেকে দূরে ছিলেন। যদিও আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ প্লেয়ার হিসেবে রয়েছেন ভারতীয় দলে তিনি কিন্তু এখনও পর্যন্ত তিনি কবে ভারতীয় দলে ফিরবেন তার কোনো নিশ্চয়তা নেয়। এদিকে শিভম দুবে তার দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে টিম ইন্ডিয়ায় নিজের জায়গার দাবীদাবা পেশ করেছেন। এই অবস্থায় ভারতীয় টিমের আরেক অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার টিমে প্রত্যাবর্তন হওয়া অনেক টা মুশকিল হয়ে গেছে।

শিভম দুবে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে টিম ইন্ডিয়ায় জায়গা করে নিয়েছেন। 2018-19 রঞ্জি সিজিনে মুম্বাইয়ের সর্বাধিক রান করা ব্যাটসম্যান এর তালিকায় 2য় নম্বরে রয়েছে তিনি। এই মরসুমের তিনি মোট 632 রান এবং 23 টি উইকেট নিয়েছেন। গত এক বছরে প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি মোট 934 রান এবং 35 টি উইকেট নিয়েছেন । এবং সম্প্রতি বিজয় হাজারে ট্রফীতে কর্নাটকের বিরুদ্ধে হওয়া ম্যাচে 67 বলে 118 রান করেছিলেন এবং যার মাধ্যে 10টি ছক্কা মেরেছিলেন।

Related Articles

Close