চোট থেকে ফিরে এসে টি-20 ক্রিকেট জগতে নতুন ইতিহাস লিখলেন হার্দিক পান্ডিয়া, 20 টি ছক্কা, ছটি চারের খেললেন ঝড়ো ইনিংস…

চোট থেকে সেরে উঠে এখন যে তিনি সম্পূর্ণ ফিট তা দুর্দান্ত ইনিংস খেলে সবাইকে সংকেত দিয়ে দিয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ভারতের এই তরুণ অলরাউন্ডার ডিওয়াই পাটিল টি-20 কাপে আরো একটি সেঞ্চুরি করেন। যেমন তেমন ভাবে সেঞ্চুরি করা নয় একেবারে 20টি ছক্কা মেরে 158 রানে অপরাজিত থাকেন তিনি। তিনি কত বড় মাপের একজন অলরাউন্ডার তা এর আগে বহুবার দেখিয়ে দিয়েছেন। এবারও তিনি আবার প্রমাণ করলেন সেটা।

ডিওয়াই পাটিল টি-20 কাপের ফাইনালে শুক্রবার 26 বছরের তরুণ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া রিলায়েন্স ওয়ান দলের হয়ে খেলে মাত্র 55 বলে 158 রানের ঝড়ো ইনিংস খেলেন। হার্দিকের ঝড়ো ইনিংস খেলার ফলে 20 ওভারে 4 উইকেট হারিয়ে 238 রান করে রিলায়েন্স ওয়ান দল। এই ইনিংসে হার্দিক পান্ডিয়ার স্ট্রাইক রেট ছিল 287.27। সব থেকে অবাক হওয়ার বিষয় হলেও পান্ডিয়া তার এই 158 রানের ইনিংসে মাত্র 14 টি সিঙ্গেল রান নিয়েছেন। আর বাকি রান তিনি সব বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি মেরেছেন।

রিলায়েন্স ওয়ান দলের অধিনায়ক হলেন সূর্যকুমার যাদব। রিলায়েন্স ওয়ান দল বনাম পেট্রোলয়াম কোম্পানি লিমিটেড খেলা হয়। রিলায়েন্স দলের দুই ওপেনার আনমোলপ্রীত সিং এবং শিখর ধবন 4 এবং 3 রান করে আউট হয়ে যান। হার্দিক পান্ডিয়া যখন  ব্যাট করতে নামেন তখন দলের রান 10/2 । চোট থেকে ফিরে আসার পরেই তিনি রিলায়েন্স দলের হয়ে ম্যাচ খেলেন এবং তিনি মঙ্গলবার মাত্র 39 বলে 105 রান করেন। শুধু তাই নয় এ ধরনের বিস্ফোরক ইনিংস খেলার পরেও বল হাতে পাঁচটি উইকেট নেন তিনি।

পান্ডিয়ার এই দুর্দান্ত পারফরম্যান্সের ফলে রিলায়েন্স ওয়ান দল ডিওয়াই পাটিল টি-20 কাপে সিএজি দলকে 101 রানের ব্যবধানে হারিয়ে দেয়। পাঁচ মাস আগে ভারতীয় টিমের হয়ে খেলার সময় হার্দিক পান্ডিয়া চোট পেয়েছিলেন। এরপর লন্ডনে তার অপারেশন হয়। এবং চোট সারিয়ে তার এই দুর্দান্ত ইনিংস খেলে ফের ভারতীয় দলে প্রত্যাবর্তন করার জন্য দাবি জানিয়েছেন। 12 মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ভারতের ওয়ানডে সিরিজ খেলা হবে। এবং এই সিরিজে হার্দিক পান্ডিয়ার নামও রয়েছে।

Related Articles

Back to top button