ধোনি-রোহিত নয় বরং এই ক্রিকেটার হলেন হার্দিক পান্ডিয়ার প্রিয় ক্রিকেটার, নাম জানলে আপনিও হবেন অবাক

দুর্দান্ত ফর্মে খেলছেন হার্দিক পান্ডিয়া। হার্দিকের নেতৃত্বে গুজরাট টাইটান্স আইপিএল ২০২২ শিরোপা জিতেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে হার্দিক পান্ডিয়া এলজি পডকাস্টকে বলেছেন, কে তাঁর প্রিয় খেলোয়ার।

তিনি বলেন, সবার মত আমার একজন প্রিয় খেলোয়াড় ছিলেন। আমি জ্যাক ক্যালিস, বিরাট কোহলি এবং শচীন টেন্ডুলকারকে ভীষণ পছন্দ করতাম। বর্তমানে আমার প্রিয় ক্রিকেটার ওয়াসিম জাফর। আমার প্রিয় ক্রিকেটারের ব্যাটিং দেখতে আমি ভীষণ পছন্দ করতাম। চিরকাল এই খেলোয়াড়কে আমি শীর্ষে রেখেছি আমার পছন্দের তালিকায়। সব সময় আমি তাঁর ব্যাটিং অনুকরণ করার চেষ্টা করতাম।

ঘরোয়া ক্রিকেটে বহু রান করেছেন ওয়াসিম জাফর। তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে সর্বোচ্চ স্কোরার। ২৬০ ম্যাচে তিনি রান করেছেন ১,৪১০, যার মধ্যে সেঞ্চুরি ছিল ৫৭, হাফ সেঞ্চুরি ছিল ৯১ টি। জাফরকে ভারতের সেরা খেলোয়াড়ের মধ্যে অন্যতম হিসেবে গণ্য করা হয়। জাফর ভারতের হয়ে ৩১ টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে ১৯৪৪ রান করেছেন তিনি।

প্রসঙ্গত, গুজরাট টাইটানস রাজস্থান রয়েলসকে ৭ টি উইকেটে হারিয়ে আইপিএল ২০২২ শিরোপা জিতেছে যার মধ্যে সবথেকে বড় অবদান ছিল হার্দিক পান্ডিয়ার। হার্দিক একা হাতে অসাধারণ বোলিং এবং ব্যাটিং করেছেন। তিনি চলতি বছরের আইপিএলে ১৬ টি ম্যাচে ৪৮৩ রান করেছেন ও ৮ টি উইকেট জিতেছেন। হার্দিক পান্ডিয়ার অসাধারণ পারফরম্যান্স দেখে সকলে হতবাক হয়ে গেছেন।