রাতভর গুলির লড়াইয়ে নিকেশ দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি, সাথে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে…

ফের সেনা ও জঙ্গির মধ্যে লড়াই শুরু জম্বু কাশ্মীরে। এবার ঘটনাস্থল ওই রাজ্যের ত্রাল। প্রাপ্ত খবর থেকে জানতে পারে যে মঙ্গলবার ভোর রাত থেকে শুরু হয়েছে এই গুলির লড়াই। গোয়েন্দা সূত্রে খবর পাওয়া যায় সেখানে দুই থেকে তিন জন জঙ্গী লুকিয়ে থাকতে পারে আর এমনটা খবর পাওয়ার পর কাশ্মীরি পুলিশ ও সিআরপিএফ শুরু করে তল্লাশি অভিযান। এই তল্লাশি অভিযানের সময় দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয় বলে জানতে পারা গেছে। প্রাপ্ত খবর অনুসারে জানতে পারা গেছে ওই জঙ্গিরা হিজবুল মুজাহিদীনের সদস্য। সোমবার দিন গভীর রাত্রেই তাদের ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। আর বাঁচার কোন রাস্তা নেই বুঝতে পেরে পাল্টা হামলা চালায় সেই জঙ্গিরা। আর শুরু হয় তাদের মধ্যে গুলির লড়াই। বেশ কিছুক্ষণ গুলি চলা পর সাফল্য মিলে সিআরপিএফ ও কাশ্মীর পুলিশের পক্ষে।

 

এখনো পর্যন্ত পাওয়া খবর অনুসারে জানতে পারা গেছে দুই জঙ্গি নিহত হয়েছে। এবং তাদের কাছ থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার ও করা হয়েছে বলে জানা গেছে। গত ফেব্রুয়ারি মাসের 14 তারিখে কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা হয়। যার দরুন ভারতীয় সিআরপিএফ কনভয়ে হামলায় 40 জন জওয়ান শহীদ হন, আহত হয় আরো অনেকেই। আর তার জেরেই উত্তপ্ত ছিল কাশ্মীর একাধিকবার এনকাউন্টার ঘটেছে সেখানে। ইতিমধ্যে একাধিক জঙ্গি নিহত হয়েছে।এছাড়া যেমন কি আপনারা জানেন 26 শে ফেব্রুয়ারি পাকিস্তানের অধিকৃত কাশ্মীরের বালাকোট এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। যেখানে গুড়িয়ে দেওয়া হয় জইশ-ই- মহম্মদের সবচেয়ে বড় জঙ্গি ঘাটি গুলি। তার পর থেকেই ভারত- পাকিস্তান সীমান্ত রেখা গুলিতে উত্তেজনা বেড়েছে। পাকিস্তানের তরফ থেকে বারবার চুক্তি লঙ্ঘন করা হচ্ছে। এমনকি পাকিস্তান যুদ্ধ বিমান নিয়ে এসে হামলা চালানোর চেষ্টা করে ভারতে, তবে ভারতীয় সেনাবাহিনীর দরুন তারা এতে ব্যর্থ হয়। প্রতিবারেই যোগ্য জবাব দিয়েছে ভারত। এছাড়া ভারতের মিগ-21 ভেঙ্গে দিয়েছে পাকিস্তানের আধুনিক যুদ্ধবিমান এফ-সিক্সটিন কে।

 

আর এই অভিযানের দরুন পাকিস্তানের হাতে আটক পড়ে ভারতীয় বায়ুসেনা উইং কামান্ডোর অভিনন্দন বর্তমান।তবে পরবর্তীকালে ভারতের কূটনৈতিক ও আর্ন্তজাতিক চাপের ফলে পাকিস্তান বাধ্য হয় তাকে ছাড়তে। বর্তমানে অভিনন্দন দেশে ফিরে এসেছেন এবং এই মুহূর্তে তার মেডিকেল চিকিৎসা চলছে সেনাক্যাম্পে। এমনকি বায়ু সেনা প্রধানের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে মেডিকেল ট্রিটমেন্ট এ পজেটিভ রিপোর্ট পেলেই অভিনন্দন আবার কাজে জয়েন্ট করবেন খুব শিগগিরই।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close