নতুন খবরবিশেষরাজনৈতিক

লোকসভা নির্বাচনে দেশের সবচেয়ে বড় খিলাড়ি লড়তে চলেছে বিজেপির হয়ে!জানার পর হুঁশ উড়ে গেল বিরোধী দলের।

অপেক্ষায় মাত্র আর কয়েকটা দিন তারপরে দেশজুড়ে আছড়ে পড়বে লোকসভা নির্বাচন। আর এটা বললে খারাপ হবে না যে এই নির্বাচনকে ঘিরে দেশের রাজনীতি বেশ গরম হয়ে উঠেছে। এখন প্রত্যেকটি রাজনৈতিক দলেই চাইছে যে কীভাবে তাদের দলকে অন্য দলের চেয়ে প্রভাবশালী করে তুলবে। আর এই জন্য প্রত্যেকটি রাজনৈতিক দলই চাইছে তাদের দলে বড় বড় তারকাদের সামিল করতে। এমন সময় যখন ভারতে রাজনৈতিক মহল বেশ উত্তেজিত সেই সময় দেশের এক ফুটবলার সিদ্ধান্ত নিয়েছেন রাজনীতিতে নামার। ইনি শুধু একজন ভারতীয় ফুটবলার হিসাবে নন জাতীয় ফুটবলার দলের প্রাক্তন অধিনায়ক ও। যখন থেকে এই ফুটবলারের রাজনীতিতে প্রবেশ করার খবর বিরোধী দলগুলি পেয়েছে তখন থেকেই হুস উড়ে গেছে তাদের।

আসুন দেখে নেয়া যাক কে সেই ফুটবলার যার জন্য এত হইচই যাকে নিয়ে ঘিরে রয়েছে সমস্ত রাজনৈতিক মহল। যে ফুটবলারের কথা আপনাদের আমরা বলতে চালেছি  তিনি আর কেউ নয় ভারতীয় ফুটবল দলের অধিনায়ক বাইচুং ভুটিয়া। এই বাইচুং ভুটিয়া দীর্ঘদিন ধরে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে দলের দায়ভার সামলাচ্ছেন। তিনি এবার সিদ্ধান্ত নিয়েছেন তার রাজ্য অর্থাৎ সিকিমে, বিধানসভা নির্বাচনে লড়াই করবেন যার নাম “হামারো সিকিম পার্টি”। তবে মাত্র  18 থেকে 20 টি বিধানসভা আসনে লড়াই করবে উনার দল। এখন আলোচ্য বিষয় হলো তার দল অর্থাৎ “হামারো সিকিম পার্টি” এবার সিদ্ধান্ত নিয়েছে আগামী লোকসভা ভোটে নির্বাচনে তারা বিজেপিকে সমর্থন করবে। এক সাংবাদিক সম্মেলনে, তিনি জানিয়ে দিয়েছেন এবার থেকে তিনি দীর্ঘ দিনের জন্য রাজনীতিতে এসেছেন। তিনি বলেছেন আমি এবার রাজ্যের জন্য ভালো রাজনীতি করব এবং পার্টির তরফ থেকে আমাকে যে দায়িত্ব দেওয়া হবে তা সকল দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবো।

তবে আপনাদের জানিয়ে রাখি এর আগেও বাইচুং ভুটিয়া লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়াই করেছিলেন কিন্তু পরাজিত হয়েছিলেন।
এছাড়াও তিনি 2016 সালের তৃণমূলের হয়ে বিধানসভা নির্বাচনে লড়াই করেছিলেন তবে অবশেষে 2017 সালে তিনি তৃণমূল কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে দেন এবং সিদ্ধান্ত নেন তিনি তার একটি নিজস্ব দল “হামারো সিকিম পার্টির” হয়ে রাজনৈতিক জীবন কাটাবেন। তবে এখন দেখার বিষয় একটাই যে তিনি যেভাবে খেলার জগতে সাফল্যতা অর্জন করেছেন সেভাবে কি রাজনৈতিক জগতেও সাফল্য অর্জন করতে পারবেন।

Related Articles

Back to top button