১৫০০ টাকারও কম দামে BSNL নিয়ে এল ১ বছরের জন্য দুর্দান্ত প্ল্যান! মিলবে ১.৫ জিবি ডাটা সহ আনলিমিটেড কল

বর্তমানে টেলিকম সেক্টরের প্রতিযোগিতা কতখানি বৃদ্ধি পেয়েছে তা আমরা হাড়ে হাড়ে টের পাচ্ছি এখন কোনো টেলিকল সংস্থায় অন্য কোন টেলিকম সংস্থাকে একচুলও জায়গা ছাড়তে নারাজ এমনকি গ্ৰাহক সংখ্যা ধরে রাখতে একাধিক টেলিকম সংস্থা বর্তমানে নতুন নতুন অফার সহ দুর্দান্ত প্ল্যান নিয়ে হাজির হচ্ছে। এই দৌড়ে সবার আগে এগিয়ে রয়েছে মুকেশ আম্বানির টেলিকম সংস্থা Reliance Jio, তবে এখন BSNL কেও একাধিক দুর্দান্ত নতুন নতুন প্ল্যান আনতে দেখা যাচ্ছে।

ভারতের সরকারী টেলিকম সংস্থা বিএসএনএল এর পক্ষ থেকে একটি দুর্দান্ত প্ল্যান চালু করার ঘোষণা করা হল। এই ট্যারিফ ভাউচার প্ল্যান ১৪৯৮ টাকার। সারাদেশের সমস্ত প্রিপেড গ্রাহকদের জন্য আনা হবে এই প্ল্যান। কেরালা টেলিকমের একটি রিপোর্টে এ কথা জানানো হয়েছে যে আগামী ২৩ শে আগস্ট ২০২১ থেকে এই প্ল্যানটি চালু হবে।

BSNL

বিএসএনএল এর তরফ থেকে জানানো জানানো হয়েছে ১৪৯৮ টাকায় মিলবে একবছরের ভ্যালিডিটি ।এর সাথে মিলবে আনলিমিটেড ডেটা সুযোগ-সুবিধা। বিএসএনএল নতুন এই প্লানে পাওয়া যাবে প্রতিদিন ২ জিবি ডেটা এবং এবং ২ জিবি শেষ হয়ে যাবার পরও গ্রাহকরা পেয়ে যাবেন ৪০kb/s স্পিডে আনলিমিটেড ৪জি ডেটা। বিএসএনএল তরফ থেকে জানানো হচ্ছে এই বার্ষিক প্লানটিতে সবচেয়ে বেশি সুযোগ পাবেন যারা এখন ওয়ার্ক ফ্রম হোম করছেন এবং অনলাইন ক্লাস করছে এমন সমস্ত স্কুল এবং কলেজ পড়ুয়ারা।

এছাড়া বিএসএনএল এর সমস্ত ট্যারিফ ভাউচারে মিলবে বৈধতা । গ্রাহকেরা এখন ৪৯ টাকা এবং তার উপরে সমস্ত ট্যারিফ ভাউজার প্লানে পাবেন বৈধতা। গ্রাহকদের যদি অ্যাক্টিভ স্পেশাল ট্যারিফ ভাউজার প্লান করা হয়ে থাকে তাহলে পরবর্তীকালে তাদের প্লানের বৈধতা নিয়ে কোন চিন্তা করার দরকার নেই। গ্রাহকরা যদি স্পেশাল ট্যারিফ ভাউচার এক্টিভেট করেন, তাহলে অটোমেটিক ই তাদের ভ্যালিডিটি বেড়ে যাবে। সেই ক্ষেত্রে অতিরিক্ত কোনো বাড়তি খরচের প্রয়োজন নেই।সব মিলিয়ে বিএসএনএল এর নতুন এই প্ল্যানটি বাকি টেলিকম যথেষ্টই চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে তা আশা করাই যায়।