দুর্দান্ত প্ল্যান! ১০০ টাকায় BSNL দিচ্ছে প্রতিদিন ১ জিবি ডাটা সহ আনলিমিটেড কলিং এর সুবিধা, বৈধতা ৬০ দিন

Jio আসার পর থেকে টেলিকম সেক্টরে প্রতিযোগিতা কতখানি বৃদ্ধি পেয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। বর্তমান দিনে ভারতের একাধিক টেলিকম সংস্থা গ্রাহকদের সুবিধার্থে নিত্যনতুন একাধিক প্ল্যান নিয়ে আসে যা রিচার্জ করিয়ে গ্রাহকেরা এই পরিষেবার আনন্দ উপভোগ করতে পারে। তবে একথা বললে খারাপ হবে না যে, ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) অর্থাৎ বিএসএনএলের বেশিরভাগ রিচার্জ প্ল্যানগুলি তাদের প্রতিযোগী যেমন ভিআই, এয়ারটেল, জিওর তুলনায় অনেক সস্তা মূল্যের হয়ে থাকে। এবারও বিএসএনএল তার গ্রাহকদের জন্য এনেছে আকর্ষণীয় মূল্যের প্ল্যান।

 

এই প্ল্যানটির মূল্য ১০৮ টাকা। এই সস্তা মূল্যের মাধ্যমে গ্রাহকরা ইন্টারনেটের সাথে কল করার সুবিধা এমনকি সাতদিনের পর্যন্ত ভ্যালিডিটি পেয়ে যাবে। জিও এবং এয়ারটেল সংস্থা এত কম মূল্যের বিনিময়ে এই ধরনের আকর্ষণীয় পরিষেবা দেয় না।

গ্রাহকরা বিএসএনএল এর ১০৮ প্রিপেড প্ল্যান এর মাধ্যমে প্রতিদিন আনলিমিটেড কলের সুবিধা পাবে। আনলিমিটেড কলের সাথে পাওয়া যাবে সীমাহীন ডেটা। ১ জিবি ডেটা শেষ হওয়ার পর ইন্টারনেটের গতি দাঁড়াবে ৮ কেবিপিএসে। এছাড়াও পাওয়া যাবে ৫০০ টি এসএমএস এর সুবিধা। আগে এই প্ল্যানটির বৈধতা ছিল ২৮ দিন কিন্তু টেলিকম সংস্থার প্রতিযোগিতার জন্য গ্রাহক টানার জন্য এবার ২৮ দিনের বৈধতাকে বাড়িয়ে করা হয়েছে ৬০ দিনের বৈধতা।

বিএসএনএল এর পাশাপাশি জিও নিয়ে এসেছে ১২৫ টাকার প্ল্যান। জিওর এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। এই প্ল্যানে দৈনিক ডেটা পাওয়া যাবে ০.৫ জিবি এবং সাথে রয়েছে আনলিমিটেড কলিং এর সুবিধা। এছাড়াও মোট ৩০০ এসএমএস এর সুবিধা পাবেন গ্ৰাহকরা। এর সাথে এয়ারটেল এবং ভিআই তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ১২৯ টাকার প্ল্যান।

এই প্ল্যানে গ্রাহকরা পেয়ে যাবেন ২৪ দিনের ভ্যালিডিটি সহ ২ জিবি করে প্রত্যহ ডেটার সুবিধা। সাথে আনলিমিটেড কলের সুবিধা এবং ৩০০টি করে এসএমএস ফ্রি।