দুর্দান্ত পারফরম্যান্স জাডেজার 4 উইকেট, 104 রানে শেষ ওয়েস্ট ইন্ডিজ।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ পাঁচটি ম্যাচের সিরিজে ভারত পাঁচটির মধ্যে 3 টি সিরিজ জিতে এবং একটি ড্র করে আজ 1 নভেম্বর 2018 এই দিনে ভারত সিরিজ জয় করল। এই ম্যাচে বোলারদের বিশেষ অবদান রয়েছে। ভারতীয় এবং ওয়েস্ট ইন্ডিজ দুই পক্ষেরই বলারের কথা এখানে বলা হচ্ছে। একদিনে যেমন ভারতের বলার দুর্ধর্ষ বোলিং এর সাহায্যে মাত্র 31.5 ওভারের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের 10 টি উইকেটের পতন করে 104 রানে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং শেষ করে দিয়েছে অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের বলাররা 14.5 ওভারে ইন্ডিয়াকে জিতিয়ে দিয়েছে।এখানে জিতিয়ে দিয়েছে বলতে ইন্ডিয়ান ব্যাটসম্যানরা মাত্র 14.5 ওভারে ম্যাচটি জিতে নিয়েছে এমনই বক্তব্য।এই ম্যাচের ইন্ডিয়ান বোলারদের মধ্যে বিশেষত জাদেজা এবং জাসপ্রিত বুমরা এদের বিশেষ ভূমিকা দেখা গেছে। এছাড়া ভারতের দুর্ধর্ষ দুটি ব্যাটসম্যান বিরাট কোহলি এদের জাদু তো আছেই। বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুজনার 99 রানের পার্টনারশিপ এর ফলে ম্যাচটি জিতে নিল ভারত।

যদিও ভারতের ব্যাটিং শুরুতে 6 রানে শেখর ধাওয়ান উইকেট হারিয়ে ছিলেন তার পরই ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি এবং কৃশে থাকার রোহিত শর্মা দুজনেই তাদের ব্যাট দিয়ে কথা বলতে শুরু করে। এই ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ জাদেজা। তার এই পুরস্কারটি অবশ্যই প্রাপ্য। এবং এই ম্যাচের ম্যান অফ দ্যা সিরিজ বিরাট কোহলি। বিরাট কোহলি দূরদর্শন ব্যাটসম্যান এবং ভারতের ক্যাপ্টেন, সত্যি এমন প্রদর্শনী দেখা খুবই দুর্লভ। সাক্ষাৎকারে বিরাট কলির বক্তব্য যে, বেশিভাগ প্রাপ্য বোলিং ইউনিট এই ম্যাচ জেতার তারিফের জন্য। এবং এছাড়াও তিনি ভুবনেশ্বর কুমার এবং জাসপ্রিত বুমরার সুনাম করেছেন।এছাড়াও ভারতীয় দলে রয়েছে রোহিত শর্মা, যদি ম্যান অফ দ্যা সিরিজ এর পরেই কোন স্থানে অ্যাওয়ার্ড থাকতো তাহলে হয়তো রোহিত শর্মা ই সেই এবোর্ড পেত।বিরাট কোহলি সাক্ষাৎকারে আরো বলেছেন, “অ্যাওয়ার্ড শুধুমাত্র একটা জিনিস যেটা আপনি কিনতে পারেন কিন্তু একটি প্রদর্শনী যা আমি ভারতের ক্যাপ্টেন হিসেবে মাঠে করি সেটি প্রধান এবং সবথেকে বেশি গুরুত্বপূর্ণ আমার জন্য।

আমার প্রদর্শনীর জন্য আমি আরো বেশি কনফিডেন্স পাই ভারতের ক্যাপ্টেন হিসেবে পরিচয় পেতে। আমি চেষ্টা করি আমার সহ খেলোয়ারদের যত সম্ভব সাহায্য করার”।এছাড়াও মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচ দেখে দিলে যে উইকেট এর পেছনে তিনি সেরা তার থেকেও বেশি দুধর্ষ পারফরম্যান্স পেল ইন্ডিয়া ফ্যানরা। এছাড়াও কুলদীপ ইয়াদাভ এর বিশেষ প্রদর্শনী ম্যাচে দেখা গিয়েছে। সাক্ষাৎকারে কুলদীপ ইয়াদাভকে যখন বলা হল অলরাউন্ডার হিসেবে খেলার সম্বন্ধে আপনার কি মতামত, কুলদীপ ইয়াদাভ বললেন,তিনি ডোমেস্টিক ক্রিকেটে ব্যাটসম্যান খেলেছেন কিন্তু ইন্টারন্যাশনাল ক্রিকেটে তার কনফিডেন্স এখনো অতটা হয়নি যে অলরাউন্ডার হিসেবে খেলতে পারবেন কারণ তিনি এখন নতুন পরবর্তী সময়ে তিনি যদি সুযোগ পান অবশ্যই অলরাউন্ডার হিসেবে ব্যাটসম্যান হিসেবে খেলতে চান।