দুর্দান্ত সুযোগ! ১,৫,১০ টাকার এই নোটগুলি থাকলে বদলে যেতে পারে ভাগ্য, রাতারাতি হতে পারেন লাখপতি

বাড়িতে বসেই মোটা টাকার অর্থ উপার্জনের একটা ভালো সুযোগ এসেছে। এই অর্থ উপার্জনের সুযোগ করে দিয়েছে বেশ কিছু বছর আগে প্রচলিত পুরনো টাকার নোট এবং কয়েন গুলি। আর এই পুরনো নোট বা কয়েনগুলি ছবি তুলে অনলাইনে পোস্ট করলেই আপনি নিমেষের মধ্যে লাখোপতি হতে পারবেন। আপনার বাড়িতে যদি ১, ৫, ১০ টাকার পুরনো নোট পড়ে থাকে তবে তার ফটো তুলে অনলাইনে পোস্ট করলেই আপনি লক্ষ লক্ষ টাকার অধিকারী হতে পারবেন।

ভারত সরকারের পুরনো এক টাকার নোট তৈরি করা বন্ধ করে দিয়েছে। কিন্তু এখন এই এক টাকার নোটের মূল্য হয়ে দাঁড়িয়েছে হাজার হাজার টাকা। আর যদি এই এক টাকা নোটের একটি বান্ডিল থাকে তাহলে সে কি অনলাইনের মাধ্যমে বিক্রি করে আপনি ৪৫ হাজার টাকা পর্যন্ত পেতে পারেন। অবশ্য নোটটি হতে হবে ১৯৫৭ সালে গভর্নর এইচএম পটেলের সই করা ৷ যেই নোটের ক্রমিক সংখ্যা ১২৩৪৫৬ ধরনের হতে হবে ৷

নোটগুলি আপনি Coinbazzar সাইটে গিয়ে বিক্রি করতে পারবেন। এই ওয়েবসাইটের শপ সেকশন (Shop Section)-এ যেতে হবে ৷ এরপরে নোট বান্ডিল ক্যাটাগরিতে যান ৷ এখানেই বিস্তারিত বিবরণ দিন। আপনার কাছে ৫ টাকার পুরনো নোট থাকলে। সেই নোটটাকে আপনি বিক্রি করে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। তবে নোটে ৭৮৬ নম্বর থাকা বাঞ্ছনীয়। যদি আপনার কাছে পুরোনো ১০ টাকার নোট থাকে তবে ২০-২৫ টাকা রোজগারের সুযোগ থাকছে আপনার কাছে।

তবে নোটিকে তৈরি হতে হবে ১৯৪৩ সালের ব্রিটিশ রাজত্বের সময়ে৷ দশ টাকার নোটের এক দিকে অশোক স্তম্ভ ও দিকে পালতোলা নৌকার ছবি রয়েছে ৷ পিছনের দিকে ইংরেজিতে ১০ টাকা লেখা আছে৷ coinbazzar.com-এ পুরনো নোট বিক্রি করি উপার্জন করতে হলে ওই ওয়েবসাইটে সেলার হিসেবে রেজিস্টার করতে হবে। ওই লোকগুলির ছবি অনলাইনে আপলোড করা প্রয়োজন। ওই ছবিগুলি দেখেই যারা ওই নোটগুলি কিনতে ইচ্ছুক তারা আপনাকে খুজে নেবেন।