LIC পলিসি হোল্ডারের দুর্দান্ত সুযোগ! ১০০ টাকার ও কম বিনিয়োগে এখন পেয়ে যাবেন ৭ লক্ষ টাকা, আরো জানতে

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসির নাম। এলআইসির পলিসি করিয়ে থাকলে এই খবরটি জেনে রাখা আপনার জন্য অত্যন্ত জরুরী। লাইফ ইনসিউরেন্স কর্পোরেশন এর তরফ এ একটি টুইট করে জানানো হয়েছে, এলআইসির পলিসির সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করা জরুরী। এমনকি নিজেদের ওয়েবসাইটে ও এ কথা জানিয়েছে এলআইসি। সরকারের তরফে প্যান ও আধার লিঙ্কিং এর ডেড লাইন ৩০ সেপ্টেম্বর, ২০২১ দেওয়া হয়েছে। এরকমই একটি নিয়ম মার্কেট রেগুলেটর সেবির তরফেও নেওয়া হয়েছে। বিনিয়োগকারীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্যান ও আধার লিঙ্ক করতে বলা হয়েছে। একইসঙ্গে এলআইসি র সঙ্গে ও প্যান লিংক করার কথা বলা হয়েছে। ঘরে বসেই এখন প্যান এর সঙ্গে এলআইসি পলিসি লিঙ্ক করতে পারবেন।

চলুন দেখে নিন কীভাবে করবেন :-

১) এল আই সির ওয়েবসাইটে পলিসি লিস্ট এর সঙ্গে প্যান এর তথ্য দিন।
২) এরপর নিজের মোবাইল নম্বর রেজিস্টার করুন।
৩) এরপর এলআইসির তরফে মোবাইলে একটা ওটিপি আসবে সেটা দিতে হবে।
৪) ফর্ম সাবমিট হওয়ার পর রেজিস্ট্রেশন রিকোয়েস্ট সফল হওয়ার মেসেজ আসবে।
৫) এরপর আপনাকে জানানো হবে যে পলিসির সঙ্গে প্যান লিংক হয়ে গিয়েছে।

পলিসির স্ট্যাটাস কিভাবে চেক করবেন চলুন দেখে নিন :-

১)প্রথমে https://www.licindia.in/ ওয়েবসাইটে যেতে হবে।
২) এরপর স্ট্যাটাস জানার জন্য রেজিস্ট্রেশন করাতে হবে।
৩) রেজিস্ট্রেশন করানোর জন্য কোনরকম চার্জ আপনাকে দিতে হবে না। শুধুমাত্র দিতে হবে নিজের নাম, জন্ম তারিখ, আর পলিসি নাম্বার।
৪) একবার রেজিস্ট্রেশন হবার পর যেকোনো সময় স্ট্যাটাস চেক করতে পারবেন।

পলিসি সম্বন্ধে কিছু জানার থাকলে 022- 6827 6827 নম্বরে ফোন করতে পারেন। এছাড়া 9222492224 নম্বরে LICHELP<পলিসি নম্বর> লিখে মেসেজ পাঠাতে পারেন। এই মেসেজ পাঠানোর জন্য আপনার কোন রকমের টাকা কাটা হবে না।

এসএমএসের মাধ্যমেও কীভাবে তথ্য মিলবে চলুন দেখে নিন এক নজরে :-

এখন এসএমএস পাঠিয়েও পলিসি স্ট্যাটাস জানতে পারবেন। এর জন্য আপনাকে ৫৬৬৭৭ নম্বরে এসএমএস পাঠাতে হবে। এমনকি পলিসির প্রিমিয়াম সম্বন্ধে জানতে হলে ASKLIC PREMIUM লিখে ৫৬৬৭৭ নম্বরে এসএমএস পাঠাতে হবে। আর পলিসি ল্যাপস হয়ে গেলে ASKLIC REVIVAL টাইপ করে এসএমএস পাঠাতে হবে।