দুর্দান্ত সুযোগ!নতুন অ্যাপ নিয়ে হাজির হচ্ছে Flipkart, এবার থেকে ক্ষুদ্র ব্যবসায়ীরা ঘরে বসেই করতে পারবেন ব্যবসা

ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য একটা সুখবর নিয়ে এসেছে ফ্লিপকার্ট (Flipkart)। Entrepreneurs বা ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্য করতে নতুন পদক্ষেপ নিয়েছে এই সংস্থা। ফ্লিপকার্ড এবার বাজারে নিয়ে এসেছে একটি নয়া অ্যাপ, যেখানে ক্ষুদ্র ব্যবসায়ীরা নিজেদের উৎপাদিত সামগ্রী বিক্রি করতে পারবেন। ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের ফ্যাশন, বিউটি, মোবাইল, ঘরোয়া সামগ্রী এবং আরও একাধিক দ্রব্য বিক্রি করতে পারবেন নতুন এই অ্যাপে।

ফ্লিপকার্ট ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য Shopsy App নামে এক ধরনের বিশেষ অ্যাপ বাজারে নিয়ে এসেছে। এই অ্যাপের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের বিভিন্ন সামগ্রী যেমন ফ্যাশন, বিউটি, মোবাইল, ঘরোয়া সামগ্রী এবং আরও একাধিক দ্রব্য বিক্রি করতে পারবেন। এই ই-কমার্স সংস্থার লক্ষ্য হল ২০২৩ সালের মধ্যে আড়াই কোটি ক্ষুদ্র ব্যবসায়ীকে এই অ্যাপের আওতায় আনা। Flipkart

এই প্রসঙ্গে ফ্লিপকার্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রকাশ শিকারিয়া বলেছেন, “কোনও বিনিয়োগ ছাড়াই Entrepreneurs-রা অনলাইন ব্যবসা শুরু করতে পারবেন। দেশের যেকোনও স্থান থেকেই ব্যবসা করা যাবে। এছাড়া অনলাইনে পণ্য বিক্রির যে অভিজ্ঞতা ফ্লিপকার্টের রয়েছে, তাও তাঁরা কাজে লাগাতে পারবেন। এছাড়া Entrepreneurs-রা ফ্লিপকার্টের ক্যাটালগ, সংস্থার ডেলিভারি নেটওয়ার্ক এবং পরিকাঠামো ব্যবহার করে ব্যবসায় আরও গতিবৃদ্ধি করতে পারবেন। গ্রাহকদের আরও বেশি সুবিধা প্রদান করতে পারবেন। আর এর ফলে তাঁদের ব্যবসাতেও শ্রীবৃদ্ধি ঘটবে।”

Flipkart

ফ্লিপকার্ট কর্তৃপক্ষ জানিয়েছে এই অ্যাপে রেজিস্টার করা খুবই সহজ ব্যবসায়ীরা যদি তাদের ফোন নম্বর দিয়ে এই অ্যাপে রেজিস্টার করে তাহলে তাদের নাম রেজিস্টার হয়ে যাবে। ব্যবসায়ীরা এই সামগ্রীগুলি তাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবে। কমিশনের ব্যাপারটি নির্ভর করবে কোন ধরনের সামগ্রী বিক্রি হচ্ছে তার উপর।