HDFC গ্ৰাহকদের জন্য দুর্দান্ত সুখবর, এবার থেকে ATM এ টাকা তুলতে লাগবে না কোন ডেবিট কার্ড, কীভাবে তুলবেন বিস্তারিত জানতে

আপনি যদি HDFC ব্যাংকের গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্য HDFC ব্যাংক নিয়ে এসেছে বড়োসড়ো সুখবর। HDFC তাদের গ্রাহকদের জন্য একটি নতুন সার্ভিস চালু করতে চলেছে। এবার থেকে HDFC ব্যাংকের গ্রাহকদের এটিএম থেকে টাকা তুলতে কোন এটিএম কিংবা ডেবিট কার্ড ব্যবহার করতে হবে না। এই নতুন সুবিধাটি নাম দেওয়া হয়েছে ‘Cardless Cash Withdrawl’। অনেকক্ষেত্রে দেখা যায় রাস্তায় বেরিয়ে পড়ে টাকার প্রয়োজন রয়েছে অথচ এটিএম কার্ড হাতে না থাকার দরুন টাকা তোলা সম্ভব হয় না।

এই রকম অবস্থায় গ্রাহকেরা যাতে ‘Cardless Cash Withdrawl’ এর সুবিধা ভোগ করতে পারেন সেই কারণেই এই পদক্ষেপ সোশ্যাল মিডিয়ার টুইটার অ্যাকাউন্টে এই নতুন সুবিধার কথা জানানো হয়েছে HDFC ব্যাংকের পক্ষ থেকে। HDFC ব্যাঙ্ক তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছেন কিভাবে এই সুবিধা তাদের গ্রাহকেরা নিতে পারবেন, তার বিস্তারিত বিবরণ দেওয়া হয়েছে। এই পরিষেবা সাত দিন চব্বিশ ঘন্টায় পাওয়া যাবে বলে ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে।

HDFC

শুধু তাই নয় কার্ড ছাড়া টাকা তোলা হলেও এই সুবিধা সম্পূর্ণভাবে সুরক্ষিত বলে ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে এবার থেকে কার্ড ছাড়া এইচডিএফসি ব্যাংকের যে কোন এটিএম থেকে টাকা তোলা যাবে। তবে ন্যূনতম ১০০ টাকা পর্যন্ত তোলা যাবে। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে প্রতিদিন কার্ড ছাড়া সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন ব্যাংকের গ্রাহকেরা। এছাড়া মাসে একবার ২৫ হাজার টাকা পর্যন্ত তোলার সুবিধা দেওয়া হবে এই পদ্ধতির দ্বারা। কার্ড ছাড়া টাকা তোলার জন্য আবেদন করলে তা ২৪ ঘন্টা পর্যন্ত সময়সীমা থাকবে। এরপর নিজেই বন্ধ হয়ে যাবে। কীভাবে ব্যবহার করবেন ‘Cardless Cash WITHDRAWL’ দেখে নিন।

HDFC ব্যাংকের যে গ্রাহকেরা এই সুবিধা নিতে চান তাকে প্রথমে NET BANKING রেজিস্টার করতে হবে এরপর সিলেক্ট করতে হবে FUND TRANSFER TAB সেখান থেকে ক্লিক করতে হবে REQUEST এরপর ADD A BENIFISARY করতে হবে এরপর Cardless Cash Withdrawl। তবে যিনি এই সুবিধা নিতে চান তাকে তার সমস্ত ডিটেলস দিতে হবে দিতে হবে।দিতে হবে মোবাইল নাম্বার এরপর ওই রেজিস্টার নাম্বারে ওটিপি আসবে। সমস্ত তথ্য দেওয়ার পর আরও ৩০ মিনিট অপেক্ষা করতে হবে।

এটিএম থেকে যদি কার্ড ছাড়া টাকা তুলতে চান তাহলে আরো বেশ কয়েকটি পদ্ধতি আছে। যিনি এই পদ্ধতিতে টাকা তুলতে চান তাকে প্রথমেই এটিএম এ গিয়ে Cardless Cash Withdrawl অপশনে ক্লিক করতে হবে। এরপর একটি ৯ ডিজিটের ওটিপি আসবে রেজিস্টার মোবাইল নাম্বারে। ওটিপি আপনার মোবাইলে পাঠানো হবে এরপর সেই নাম্বার মেশিনে বসাতে হবে। আর তারপরই কত টাকা তুলতে চান জানাতে হবে। তারপরই মেশিন থেকে বেরিয়ে আসবে সেই পরিমাণ টাকা।