“গ্র্যাজুয়েট ছেলে টোটো চালায়, কিংবা বেচে চপ”, ভাইরাল রুদ্রনীলের নতুন কবিতা

ভোট আসতে আর বেশি দেরি নেই। ভোটের লড়াই করবার জন্য বিভিন্ন রাজনৈতিক দলগুলি প্রচার শুরু করে দিয়েছে। প্রতিটি রাজনৈতিক দল একে অপরের গায়ে কাদা ছুঁড়ে ভোট মঞ্চে নিজেদেরকে জয়ী করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর এইবারের বিধানসভা ভোটকে নিয়েই কবিতা বাঁধলেন রুদ্রনীল মুখার্জি। তার কবিতার ভাষা হল ”ইকিড় মিকিড় চাম চিকিড়, কাউন্টডাউন শুরু/ এবার ভোটে কী যে হবে কুঁচকে আছে ভুরু”।

 

এর আগেও ‘নেপোটিজম’, ‘মধ্যবিত্ত’ সহ একাধিক কারণে কবিতা লিখে বেশ নামডাক করে ফেলেছিলেন বিজেপি নেতা রুদ্রনীল মুখার্জি। এবারে ভোটের ফলাফলে জয়লাভ করে কে পশ্চিমবাংলার  সিংহাসন দখল করবে সেটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে পশ্চিমবাংলার মানুষজন। এবার ভোটের বিষয়বস্তুকে নিয়ে দত্তবাবু কাল্পনিক চরিত্রের নাম দিয়ে নিজের নানা মত তুলে ধরলেন এই কবিতার মাধ্যমে। তাঁর কবিতাটি হল ”ইকিড় মিকিড় চাম চিকিড়, কাউন্টডাউন শুরু/ এবার ভোটে কী যে হবে কুঁচকে আছে ভুরু”।

রুদ্রনীল এবার নিজের কবিতার মাধ্যমে বাম, কংগ্রেস, তৃণমূল, এসএফআই সকলকেই কটাক্ষ করেছেন। কিছুদিন আগেই রুদ্রনীল মুখার্জি বিজেপির শিবিরে যোগদান করেছেন। আর এবারে এই কবিতা বাঁধাতে তাঁকে নিয়ে বেশ সমালোচনার সৃষ্টি হয়েছে।