10 th পাশ থাকলে এবার সরকারের সাহায্যে খুলে নিন গ্যাস এজেন্সি, করুন মোটা টাকা ইনকাম।

আপনার কর্ম দক্ষতা থাকা সত্বেও আপনার ন্যূনতম শিক্ষার জন্য আপনি কি পিছিয়ে পড়েছেন? পড়াশোনা কম হওয়ার জন্য নিজেকে ঠিকমতো কাজে লাগাতে পারছেন না ? তাহলে আজকে আমরা নিয়ে চলে এসেছি আপনার সব সমস্যার সমাধান। কম পড়াশোনা থাকা সত্বেও আপনি একটা মোটা অংকের টাকা মাসিক ইনকাম করতে পারবেন এবং নিজের ব্যবসা ও খুলতে পারবেন। আপনার শিক্ষার ন্যূনতম যোগ্যতা যদি মাধ্যমিক পাস হয় তাহলে আপনি গ্যাস ডিলারশিপ এজেন্সি নেওয়ার ব্যবসা করতে পারবেন।

আপনাদের জানিয়ে দিই, ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার প্রতিবছর ৫০০০ টি নতুন গ্যাস এজেন্সি লাইসেন্স দেওয়ার নতুন যোজনা সূচনা করেছে।আর মাধ্যমিক পাস থাকলেই এই এজেন্সি নিয়ে বর্তমানে আপনি ইন্ডিয়ান অয়েল ও এইচপি ইত্যাদি গ্যাস এজেন্সি নিতে পারবেন। কেন্দ্রীয় সরকারের এই যোজনায় তরুণ অনেক গরীব মানুষ উপকৃত হয়েছেন এই বাৎসরিক এখনো পর্যন্ত ২০০০ গ্যাস এজেন্সি লাইসেন্স প্রদান করা হয়েছে।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আরও এখনো ৩০০০ টির অধিক গ্যাস লাইসেন্স প্রদান করা হবে । যদিও এই এজেন্সি নেওয়ার জন্য আপনাকে কিছু গুলি নিয়মের পালন করে আবেদন করতে হবে সেগুলো দেখে নেওয়া যাক, (ক) কোন কোন রাজ্যে গ্যাস এজেন্সি দেওয়া হবে :- কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী যে রাজ্যগুলিতে  গ্যাস ব্যবহার করা কাস্টমার বেড়েছে অর্থাৎ গ্রাহকের সংখ্যা উপযুক্ত পরিমাণে দিন দিন বেড়েই চলেছে সেসব রাজ্যগুলি তেই এই এজেন্সি গুলি প্রদান করা হবে। যার মধ্যে বিহার, মহারাষ্ট্র ,পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ ও উড়িষ্যা রাজ্যের নাম রয়েছে।

(খ) আবেদন সংক্রান্ত বিষয়াবলী :- বর্তমানে আপনি ইন্ডিয়ান অয়েল এবং হিন্দুস্থান পেট্রোলিয়াম গ্যাস এজেন্সি নেওয়ার জন্য আবেদন করতে পারবেন এছাড়াও গ্রামীণ অঞ্চলে রাজীব গান্ধী এলপিজি ডিস্ট্রিবিউটার এজেন্সিতে আপনি আবেদন করতে পারবেন। যদিও গ্যাস এজেন্সি দেওয়ার পূর্বে আপনার একটা ইন্টারভিউ নেওয়া হবে এবং তারপর আপনাকে একটি  নাম্বার দেওয়া হবে এবং সেই নাম্বার অনুযায়ী আপনার সব ডকুমেন্টস ভেরিফাইড করা হবে । সব ঠিকঠাক থাকলে তবে আপনাকে গ্যাস এজেন্সি লাইসেন্স দেওয়া হবে।

(গ) আবেদনের শর্তাবলী :- (১) গ্যাস এজেন্সি অফিস এবং গোডাউনে জন্য পর্যাপ্ত জায়গা থাকতে হবে।

(২) গ্যাস এজেন্সি জন্য আবেদনকারীর বয়স ২১ এর কম হওয়া চলবে না।

(৩) আবেদনকারীর কাছে গ্যাস এজেন্সির সংরক্ষণ নিয়ম লাগানো থাকবে।

(৪) গোডাউন এর জন্য গ্যাস কোম্পানি আকার ও নিরাপত্তা ব্যবস্থা করবে।

(৫) গ্যাস সিলিন্ডার গুলি ডেলিভারি করার জন্য উপযুক্ত কর্মী থাকতে হবে।

(৬) আপনার কাছে উপযুক্ত ব্যাঙ্ক ব্যালেন্স এবং ডিপোজিট এর টাকা থাকতে হবে।

আপনি যদি এই বিশেষ শর্তাবলী মেনে পরে আবেদন করেন তাহলে ,আপনি একটা মাসিক মোটা অংকের টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন । সুতরাং , বন্ধুরা দেরি না করে তাড়াতাড়ি করে গ্যাস এজেন্সি জন্য আবেদন করে ফেলুন।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close