বাড়িতে বসেই দুর্দান্ত রোজগারের সুযোগ দিচ্ছে Google Pay, জানুন বিস্তারিত

এবার বাড়ি বসেই লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ! লাখ লাখ টাকা নিমেষে রোজগার করতে পারবেন ডিজিটাল মাধ্যমেই তাও আবার ঘরে বসেই।বর্তমানে আমরা সবাই জানি ভারতের অন্যতম জনপ্রিয় অ্যাপ হল গুগল পে, একটি সমীক্ষায় জানানো গিয়েছে যে মোট লেনদেনের প্রায় ৪০ শতাংশই গুগল পে থেকে হয়। এবার আসুন জানা যাক গুগোল পে আসলে কি? এটি হল দালালের মত, যেভাবে দালাল কমিশনের মাধ্যমে নিজের রোজগার করে, গুগোল পেও কমিশন পেয়ে নিজের রোজগার করে। তবে এই গুগল পে থেকে এখন আপনিও কমিশনের কিছু টাকা নিজের পকেটস্থ করতে পারবেন, কিন্তু কিভাবে?

তার আগে জানতে হবে বুঝতে হবে গুগল পে ব্যবসা কিভাবে করে এবং তা থেকে রোজগারও ঠিক কী পদ্ধতিতে করে? আসুন একটি উদাহরণের মাধ্যমে খুব সহজেই বোঝানো যাক্। আমরা যখন কোন ফোন নম্বর রিচার্জ করি ধরুন সেটি জিও কোম্পানীর কোন নম্বর, সেক্ষেত্রে জিও কোম্পানি তরফ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পায় গুগল পে। এবার এই সুযোগ ব্যবহার করে সেই কমিশনের কিছুটা দোকানদারেরাও যাতে পায় তেমনই সুযোগ করে দিচ্ছে গুগল পে।

কোন দোকানদার যদি গুগোল পে ব্যবহার করে রিচার্জ করেন, কমিশনের কিছুটা টাকা তিনিও পেয়ে যাবেন খুব সহজে। তার জন্য অবশ্য গুগোল পে বিজনেস অ্যাপটি ইন্সটল করে নেওয়াটা খুব প্রয়োজনীয় এবং তাঁরই মাধ্যমে রোজগার করা সম্ভব। আপাতত এই গুগোল পে বিজনেস অ্যাপ টি গুগল প্লে স্টোরে ৪.৫ রেটিংয়ে রয়েছে। তবে বলা বাহুল্য গুগল পে-তে শুধুমাত্র রিচার্জই হয়না, সমস্ত রকম কাজ যেমন যে কোন একাউন্টে টাকা ট্রান্সফার, বিল পেমেন্ট সহ সোনা কেনার সুবর্ণ সুযোগ রয়েছে।

এই ডিজিটাল মাধ্যমে সহজেই কিনে নিতে পারেন ডিজিটাল সোনা, এমনকি শুধু কেনা নয় বিক্রিও করতে পারবেন এই অ্যাপ ব্যবহার করেই। এমএমটিসি পি এ এম পি থেকে খুব সহজেই পেয়ে যেতে পারেন ৯৯.৯৯ শতাংশ খাঁটি ২৪ ক্যারেট সোনা। বোঝাই যাচ্ছে যে প্রতিদিন প্রতিনিয়ত ডিজিটাল প্ল্যাটফর্ম কিভাবে উন্নতির শিখরে পৌঁছে গেছে।