Vodafone-Idea গ্রাহকদের জন্য বেরিয়ে এল সুখবর, দু’বছর পর পেতে চলেছেন এই বিশেষ সুবিধার লাভ

এ কথা অমান্য করা যাবে না যে ভারতের বাজারে জিও (Jio) আসার পর থেকে কিন্তু টেলিকম সেক্টরে (telecom sector) এক নতুন বিপ্লব এসেছিল কারণ যে কোম্পানিগুলো এর আগে ডাটা এবং কলের জন্য বেশি টাকা চার্জ করে থাকতেন জিও আসার পর থেকে কিন্তু সেসব বন্ধ হয়ে গিয়েছে। বর্তমানে তাদেরকেও জিও সাথে টেক্কা দেবার জন্য একই দামে পরিষেবা প্রদান করতে হচ্ছে দেশের মানুষকে। শুধু তাই নয় জিও আসার পর ভারতের বাজারে কিছু সংস্থা তাদের ব্যবসা গুটাতে বাধ্য হয়েছে।

অন্যদিকে দুই বছর আগে অর্থাৎ 2018 সালে টেলিকম সংস্থা ভোডাফোন (Vodafone) এবং আইডিয়া (Idea) জিওর (Jio) দরুণ বাধ্য হয়েছিল একসাথে মিশে যেতে। আর এই দুই কোম্পানি একসাথে মিশে যাওয়ায় নতুন নাম হয় ভোডাফোন আইডিয়া লিমিটেড। তবে এই সংযুক্তির দুবছর পরও এমন অনেক ব্যবহারকারী রয়েছেন যারা একই প্লাটফর্মে সমস্ত সুবিধা পেতে সক্ষম হননি তবে এবার ভোডাফোন আইডিয়া তাদের পোস্ট পেইড গ্রাহকদের (Vodafone-Idea postpaid user) জন্য একই সুবিধা দেওয়ার ঘোষণা করেছে। অর্থাৎ এবার থেকে আইডিয়া পোস্ট পেইড গ্রাহকেরা কিন্তু ভোডাফোন রেড প্ল্যানের (Vodafone Red Plan) সুবিধার লাভ উঠাতে পারবেন।


আর এখন যদি আপনি আইডিয়া পোস্ট পেইড গ্রাহক (Idea postpaid user) হয়ে থাকেন তাহলে এবার থেকে আপনিও কিন্তু ভোডাফোন-আইডিয়া প্রিপেড গ্রাহকদের মতো আলাদা পরিষেবা ভোগ করতে হবে না বরং সমস্ত পোস্ট পেইড গ্রাহক ভোডাফোন রেড ফ্যামিলির সাবস্ক্রিপশন (Vodafone red family subscription) নিতে পারবেন। আর এর ফলে পুরো পরিবারের জন্য একে বিল, ভোডাফোন প্লে অ্যাকসেস (Vodafone play access), আর পাশাপাশি কিছু প্রিমিয়াম কনটেন্ট (premium content) এবং একগুচ্ছ পরিষেবা পাবেন।

এর পাশাপাশি গ্রাহকেরা এবার থেকে সময়ে সময়ে তাদের ব্যবহারের ওপর নোটিফিকেশন এবং সতর্ক বার্তাও পেয়ে যাবেন।আর এক্ষেত্রে ক্রেডিট মনিটরিং ব্যবস্থা টি অটোমেটিক করে দেওয়া হলে একসাথে বড় অ্যামাউন্টের বিল দিতে হবে না। তাছাড়া এই সংস্থার ইন্টিগ্ৰেশন এর ফলে এই সংস্থা আরো নতুন টেকনোলজি নিয়ে আসবে যেমন M-MIMO, DSR, OpenRun ও Hybrid Cloud। তার পাশাপাশি তাদের 4G কভারেজ কে আরো বাড়িয়ে তুলবে।

এক্ষেত্রে আরো একটি বিশেষ সুবিধা রয়েছে যেটি হল এটিতে পোস্ট পেইড গ্রাহকেরা IVR, USSD, ও মাই ভোডাফোন ও ওয়েবসাইট প্রডাক্ট পরিষেবা পেমেন্ট বেছে নেওয়ার অপশন পেয়ে যাবেন।তাই সংস্থার দাবি এটি একটি দ্রুততম মাইগ্রেশন পদ্ধতি হতে চলেছে, যার ফলে এবার থেকে পোস্ট পেইড গ্রাহকেরা আরো ভালো উন্নত পরিষেবার লাভ উঠাতে পারবেন।