বেকার যুবকদের জন্য সুখবর। এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারের সবচেয়ে বড় ঘোষণা।জানতে…

কেন্দ্রীয় সরকারের এই মুহূর্তে সবচেয়ে বড় ঘোষণা।
কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিভিন্ন পদে 1136 জন কর্মী নিয়োগ করা হচ্ছে বিভিন্ন মন্ত্রক সংস্থায়। প্রার্থী বাছাই করার দায়িত্ব কেন্দ্রে স্টাফ সিলেকশন কমিশনের। ডাটা প্রসেসিং অ্যাসিস্ট্যান্ট, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট,বোটানিক্যাল অ্যাসিস্ট্যান্ট,অ্যাসিস্ট্যান্ট প্ল্যান্ট প্রটেকশন অফিসার, জুনিয়র ইঞ্জিনিয়ার (কম্পিউটার), টেকনিকেল অপারেটর, মেডিকেল অ‍্যাটেডেন্ট, ফরম‍্যান,গ্ৰেড-টু, অ্যাসিস্ট্যান্ট ড্রাগ ইন্সপেক্টর সহ বিভিন্ন পদে ইস্টার্ন, নর্থ ইস্টান,নর্থ ওয়েস্টার্ন,সাদার্ন সহ নয় টি রিলিজিয়নে প্রার্থীদের নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ ইস্টার্ন রিলিজিয়ান এ মোট পদ সংখ্যা 258 টি। পার্থী বাছাই করা হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে। পরীক্ষাটি সম্পন্ন হবে 27, 29 ও 30 শে অক্টোবর। তবে নিশ্চিত থাকুন পশ্চিমবঙ্গে ও পরীক্ষার সেন্টার থাকবে।
বয়স সীমা-যে রিলিজিয়ান এ শূন্যপদ হিসাবে আপনি দরখাস্ত করবেন তার ওয়েবসাইটে গিয়ে পোস্ট ডিটেলস এ ক্লিক করুন পদ অনুসারে বয়স সীমা সম্পর্কে জানতে পারবেন। পরীক্ষায় থাকবে অবজেক্টিভ মাল্টিপল চয়েস, প্রশ্ন পত্রে জেনারেল ইন্টেলিজেন্স থাকবে 50 নম্বরের, English-Language থাকবে 50 নম্বরে,জেনারেল অ্যাওয়ারনেস থাকবে 50 নম্বরের,অ্যাপটিটিউড থাকবে 50 নম্বরের।তবে উত্তর ভুলে নেগেটিভ মার্কিন আছে। পরীক্ষার্থীদের থাকতে হবে নিজস্ব ইমেইল আইডি এবং ফোন নাম্বার যার মাধ্যমে অনলাইনে ফর্ম ফিলাপ করতে পারবে।

অনলাইনে আবেদন করা দুটি ওয়েবসাইট হল নিম্নলিখিত-www.ssconline.nic.in,www.ssc.nic.in অনলাইনে দরখাস্ত জমা দেবার শেষ তারিখ হল 30 সেপ্টেম্বর। কিভাবে জমা দিতে হবে 100 টাকা মহিলা, তপশিলি দই প্রতিবন্ধী ও প্রাক্তন সহকর্মীদের কোন ফি লাগবে না চালান এর মাধ্যমে ফি জমা দিতে হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় যে কোন শাখায় জমা দেওয়ার শেষ তারিখ 3 অক্টোবর তবে চালানোর প্রিন্ট আউট বের করা শেষ তারিখ 30 সেপ্টেম্বর।

আরো কোনো গুরুত্বপূর্ণ তথ্যের জন্য আপনি তাদের ওয়েবসাইট এর যে লগইন করে দেখতে পারেন ওয়েবসাইটগুলি নিচে দেয়া হল -www.sscer.org(ইস্টার্ন রিজিয়ন),
www.ssc-cr.org( সেন্ট্রাল রিজিয়ন),www.ssckkr.kar.nic.in(কর্ণাটক কেরল রিজিয়ন ),www.sscmpr.org(মধ্যপ্রদেশ রিজিয়ন),www.sscner.org.in(নর্থ ওয়েস্টার্ন রেজিয়ন ),www.sscnr.net.in(নর্দার্ন রিজিয়ন ),www.sscnwr.org(নর্থ ওয়েস্টার্ন সব রিজিয়ন),www.sscsr.gov.in( সার্দান রিজিয়ন),www.sscwr.net(ওয়েস্টার্ন রেজিয়ন )।

Related Articles

Close