গ্রাহকদের জন্য সুখবর! গ্যাস সিলিন্ডার পিছু মিলতে পারে ৮০০ টাকা ছাড়, জেনে নিন কীভাবে করবেন বুকিং

১ এপ্রিল থেকে সমগ্র দেশে নতুন আর্থিক বছর শুরু হয়েছে। নতুন আর্থিক বছরের একেবারে শুরুতেই  এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder) দাম  কমানো হয়েছে ১০ টাকা । রাজধানী নয়া দিল্লিতে ভর্তুকি বিহীন ১৪.২ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডার প্রতি  দাম কমে হয়েছে ৮০৯ টাকা।  কলকাতায় এল পি জি সিলিন্ডার এর দাম ৮৩৫ টাকা ৫০ পয়সা। অন্যদিকে এখন   মুম্বইতে ৮০৯ টাকা এবং চেন্নাইতে ৮২৫ টাকায় পাওয়া যাবে রান্নার গ্যাস এল পি জি সিলিন্ডার।

 

মধ্যবিত্তের জন্য সুখবর৷  Paytm একটি দুর্দান্ত অফার নিয়ে এসেছে। এই অফারে আপনি কেবল ৯ টাকা দিলে , ৮০৯ টাকার একটি গ্যাস সিলিন্ডার পেতে পারেন। তার জন্য আপনাকে পেটিএম অ্যাপের মাধ্যমে  গ্যাস সিলিন্ডার বুক করতে হবে৷ তাহলে এই অফারে সিলিন্ডার বুকিংয়ের জন্য ৮০০ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক পেতে পারেন আপনি। এই অফারটি ২০২১-এর ৩০ এপ্রিল পর্যন্ত বৈধ।

এই অফারের সুবিধা পাওয়ার জন্য  আপনাকে আপনার মোবাইলে পেটিএম অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করতে হবে। আপনাকে আপনার গ্যাস এজেন্সি দিয়ে সিলিন্ডার বুকিং করার জন্য  পেটিএম এ গিয়ে Show more অপশনে ক্লিক করতে হবে।এর পরে, ‘Recharge and Pay Bills’ এ ক্লিক করলে সিলিন্ডার বুক করার বিকল্প আসবে।

মমতার তথ্য খারিজ নির্বাচন কমিশনের, ফল ঘোষণার আগেই জয় শুভেন্দুর

এখান থেকে আপনাকে গ্যাস সরবরাহকারীকে বেছে নিতে হবে। বুকিংয়ের আগে আপনাকে FIRSTLPG এর প্রোমো কোড দিতে হবে। এর মাধ্যমেই  আপনি ক্যাশব্যাক-এর সুবিধা পেতে পারেন। বুকিং করার  ২৪ ঘন্টার মধ্যে আপনি একটি ক্যাশব্যাক স্ক্র্যাচ কার্ড পাবেন।এই স্ক্র্যাচ কার্ডটি ৭ দিনের মধ্যে আপনাকে ব্যবহার করতে হবে৷ তবে মনে রাখবেন,  যারা প্রথম Paytm থেকে গ্যাস বুকিং করবেন কেবলমাত্র তাদের জন্য এই অফার৷

২০২১ এর জানুয়ারি থেকেই ধীরে ধীরে বাড়ছিল ভর্তুকিযুক্ত  রান্নার গ্যাসের দাম। পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসের দাম ক্রমশ বেড়ে যাওয়ায়  পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রচারে সব বিরোধী দলই সরকারের সমালোচনা করেছে৷ আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার ফলেই জ্বালানির দাম বেড়েছে বলছে কেন্দ্র সরকার ।