চাকরিজীবীদের জন্য জোড়া সুখবর! বাড়তে চলেছে Retirement Age সহ Pension-এর টাকা

করোনা মহামারীর মধ্যে খুশির খবর সরকারী কর্মচারীদের জন্য। ইয়েসির (EAC) পক্ষ থেকে একটি ঘোষনা করা হয়েছে। যেই ঘোষনায় বলা হয়েছে প্রতিটি অবসর প্রাপ্ত মানুষকে কমপক্ষেও মাসে ২০০০ টাকা করে পেনশন বাবদ দেওয়া উচিত।

সাথে প্রবীণ নাগরিকদের আরও নানা রকমের সুযোগ সুবিধা দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। মধ্যবিত্ত পরিবারের জন্য এই খবর সত্যিই সু খবর। এই খবর চাকুরীজিবীদের জন্য বিরাট একটি আনন্দদায়ক খবর। ইয়েসির পক্ষ থেকে জানানো হয়েছে অতি সত্তর এই সুযোগ আসতে চলেছে কর্ম জীবন থেকে অবসর নেওয়া মানুষদের জন্য। এবং এও ঘোষণা করেছেন চাকুরীজিবীদের অবসরের ক্ষেত্রে বয়স পরিবর্তন নিয়ে।

ইয়েসি (EAC) জানিয়েছে এই মুহূর্তে কোন অবসর প্রাপ্ত মানুষ কর্মজীবন থেকে অবসর নিলেই অতি সত্তর যাতে তার পেনশন শুরু যায় সেই বিষয়ে তারা চিন্তা করছেন। এই মুহুর্তে দেশের মোট জনসংখ্যা ১৯.৫ শতাংশ ৷ তবে ২০১৯ সালে বিশ্ব জনসংখ্যা গণনা করা হয়েছিল। সমীক্ষা বলছে ২০৫০ এর মধ্যে ভারতের প্রবীণ নাগরিকদের সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়াবে ৩২ কোটি ।

ইয়েসির (EAC) পক্ষ থেকে জানানো হয়েছে কেন্দ্রীয় সরকার যাতে কর্মীদের কর্মদক্ষতার উপর নজর দেয়। এই বিষয়ে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছে।