টেক নিউসনতুন খবরবিশেষলাইফ স্টাইল

গ্রাহকদের জন্য সুখবর! JioFiber কে টেক্কা দিতে সমস্ত প্ল্যানে unlimited ডাটা অফারের ঘোষণা Airtel এর…

টেলিকম সেক্টরের যবে থেকে Jio আত্মপ্রকাশ করেছে তবে থেকে প্রতিযোগিতা আরো অনেকগুণ বেড়ে গেছে।একাধিকবার টেলিকম সংস্থাগুলি একে অপরকে টেক্কা দেবার জন্য নতুন নতুন প্ল্যান এর সাথে নতুন নতুন অফার ঘোষণা করে থাকে। সম্প্রতি কিছুদিন আগে রিলায়েন্স JioFiber এর তরফ থেকে তাদের গ্রাহকদের কথা মাথায় রেখে 399 টাকা থেকে আনলিমিটেড ডাটা প্ল্যান লঞ্চ করা হয়েছে। যেখানে সংস্থার তরফ থেকে বলা হয়েছে সমান পরিমানের ডাউনলোড এবং আপলোড স্পিড পাওয়া যাবে।তবে এইভাবে যদি এক সংস্থা আনলিমিটেড প্ল্যান এনে থাকে তাহলে কী অন্য সংস্থা কোনোমতে পিছিয়ে থাকে তাই এবার সম্প্রতি জিও ফাইবার এর আনলিমিটেড ডাটা প্ল্যান ঘোষণা করার পরই এয়ারটেলের তরফ থেকে তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের উদ্দেশ্যে আনলিমিটেড ডাটা প্ল্যান দেবার কথা ঘোষণা করা হল।

Airtel-এর তরফে এই বিষয়ে কিছু জানানো না হলেও, টেলিকম মার্কেটে এমনই গুঞ্জন। এমনকী Airtel-এর ওয়েবসাইটেও এই সংক্রান্ত কোনও আপডেট দেওয়া হয়নি। সম্প্রতি OnlyTech নামক এক সংস্থার একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, Airtel ইতিমধ্যে গ্রাহকদের কাছে এই মর্মে নোটিফিকেশনও পাঠাতে শুরু করেছে। তবে এই সুবিধা নতুন গ্রাহকদের জন্য উপলব্ধ নয়। কেবল যারা Airtel-এর সঙ্গে যুক্ত, এই অফার কেবল তাঁদের জন্যই। Airtel তাদের গ্রাহকদের জন্য মূলত চারটি প্ল্যান নিয়ে হাজির হয়েছিল সেগুলির নাম ছিল যথাক্রমে বেসিক, ইন্টারটেইনমেন্ট, প্রিমিয়াম এবং ভিআইপি প্ল্যান।

যাদের মধ্যে বেসিক প্ল্যানটির মূল্য রাখা হয়েছিল 799 টাকা তার দরুন গ্রাহকেরা পেয়েছিলেন 100mbps স্পিডে 150 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা,অন্যদিকে 999 টাকা যে এন্টারটেনমেন্ট প্ল্যানটি রয়েছে সেটিতে গ্ৰাহকেরা পেয়ে যাচ্ছেন 200 এমবিপিএস স্পিডে 300 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা,অপরদিকে Airtel এর যে প্রিমিয়াম এবং ভিআইপি প্ল্যান গুলি ছিল সেগুলির মূল্য ছিল যথাক্রমে 1499 টাকা ও 3999 টাকা। যেখানে এই প্ল্যানের দরুন গ্রাহকেরা পেয়ে যেতেন 300mbps ও 1gbmbps স্পিড। এক্ষেত্রে যে ভিআইপি প্ল্যানটি ছিল সেক্ষেত্রে গ্রাহকেরা পেয়ে যেতেন আনলিমিটেড ডাটা ব্যবহার করার সুযোগ আর যে প্রিমিয়াম প্ল্যানটি ছিল সেখানে গ্ৰাহকেরা পেয়ে যেতেন 500 জিবি ডাটা ব্যবহার করার সুযোগ।

 

আর কোনো ক্ষেত্রে যদি গ্রাহকদের সেই ডাটা পরিমাণ শেষ হয়ে যেত তাহলে সেক্ষেত্রে ছিল অতিরিক্ত অ্যাড অন ডেটা প্ল্যান যার মূল্য ছিল 299 টাকা থেকে শুরু। তবে এই মুহূর্তে কোম্পানি তরফ থেকে যে অ্যাড অন প্ল্যানগুলি আনা হয়েছিল সেগুলি সরিয়ে দেওয়া হয়েছে। তবে এই মুহূর্তে Jio Fiber-কে টেক্কা দেওয়া একপ্রকার কষ্টসাধ্যই মনে হচ্ছে Airtel-এর কাছে। কারণ Jio Fiber-এর প্ল্যান শুরু হয়েছে মাত্র 399 টাকা থেকে। আর সেখানেই Airtel-এর প্ল্যান মূল্য শুরু হচ্ছে 799 টাকা থেকে। এখন দেখার বিষয় Airtel আনলিমিটেড ডেটা অফার করার সঙ্গেই সস্তার নতুন কোনও প্ল্যান নিয়ে হাজির হয় কী না।

Related Articles

Back to top button