BSNL গ্ৰাহকদের জন্য বেরিয়ে এলো সুখবর! এবার থেকে বিনামূল্যে মিলবে BSNL-এর 4G সিম কার্ড..

একথা বেশ কয়েক মাস আগে থেকেই শোনা যাচ্ছিল যে এবার টেলিকমের সরকারি কোম্পানি BSNL খুব শীঘ্রই তাদের 4G নেটওয়ার্ক আনতে চলেছেন অর্থাৎ তাদের যেসব পুরনো কাস্টমাররা রয়েছেন যারা 2G এবং 3G নেটওয়ার্ককে তারা খুব শিগগিরই ফোরজি নেটওয়ার্কে আপগ্রেড হতে চলেছেন। তবে এক্ষেত্রে যদি অন্যান্য টেলিকম কম্পানীগুলোর সঙ্গে বিএসএনএল কে তুলনা করা হয় তাহলে প্রযুক্তিগত দিক থেকে বলা যেতে পারে প্রায় পাঁচ বছর আগে বেরিয়ে যাওয়া 4G পরিষেবা এতদিনে বিএসএনএল আনতে চলেছে।

।তবে এ বিষয়ে বিএসএনএল টেলিকম কোম্পানির আলাদা ধারনা রয়েছে তারা দাবি করেছেন বাজারে থাকা অন্যান্য ফোরজি টেলিকম কম্পানীগুলোর তুলনায় এই কোম্পানি অন্যদেরকে কঠিন প্রতিদ্বন্দ্বীতা দেবে। এবং তাদের দাবি তাদের এই পরিষেবা একবার বাজারে আসার পরই বর্তমানে যারা জিও, ভোডাফোন,এয়ারটেল এর গ্ৰাহকেরা রয়েছেন তাদের অধিকাংশ জায়গা ছেড়ে বিএসএনএলের যোগদান করবে। যদিও ইতিমধ্যে বিএসএনএল এর তরফ থেকে মোবাইল উপভোক্তা দের ফোরজি নিয়ে আকর্ষিত করা শুরু হয়ে গেছে।

শুধু তাই নয় এ বিষয়ে এক রিপোর্ট প্রকাশিত হয়েছে যেখানে জানতে পারা গেছে বিএসএনএল তাদের বর্তমান সিম কার্ড কে ফোরজি সিম কার্ডে আপডেট করানোর সুযোগ দিচ্ছে তাও একদম বিনামূল্যে। যদিও কোম্পানির তরফ থেকে এই যে অফারটি আনা হয়েছে সেটি 90 দিনের জন্য থাকবে।আর যারা জানেন না তাদের উদ্দেশ্যে বলে রাখি বিএসএনএল এর তরফ থেকে এই অফারটি আনা হয়েছে পয়লা এপ্রিল থেকে। তাছাড়া এর পাশাপাশি কোম্পানি বিএসএনএলের যুক্ত হওয়া সেই সব নতুন গ্ৰাহকদের কেউ বিনামূল্যে ফোরজি সিম কার্ড দিচ্ছে যারা 100 টাকার বেশি রিচার্জ করেছে।

তার পাশাপাশি বিএসএনএল নিজের নেটওয়ার্কের সাইটগুলোকে 4G তে আপডেট করার জন্য জনপ্রিয় কোম্পানি নোকিয়া সহ জেডটিই সাথে হাত মিলিয়েছে। আর প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে আনুমানিক প্রায় 49 হাজার 300 টি সাইট আপগ্রেড চলছে যার বর্তমান দাম প্রায় 2,300 কোটি টাকা। যেহেতু এক্ষেত্রে নেটওয়ার্ক গুলিকে আপডেট করার ক্ষেত্রে যদি আন্তর্জাতিক কোম্পানিগুলি সাহায্য নেওয়া হয়ে থাকে তাহলে এটি অনেক সময় সাপেক্ষ হবে, তাই এক্ষেত্রে নোকিয়া সহ জেডটিই সবচেয়ে ভাল বিকল্প।তাছাড়া আরও একটি কথা যদি জেনে রাখা ভালো এক্ষেত্রে যদি টেন্ডার আর পাস করিয়ে এই কাজটি করা হতো তাহলে এক্ষেত্রে কম করে সময় লাগবে আনুমানিক প্রায় এক বছর তাই সরাসরি এক্ষেত্রে Nokia ও ZTE কে নিযুক্ত করেছে বিএসএনএল।

Related Articles

Close