দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

রেলমন্ত্রকের তরফ থেকে যাত্রীদের জন্য বেরিয়ে এল সুখবর!এবার থেকে ট্রেনে বসে যাত্রীদের মিলবে সিনেমা, সিরিয়াল দেখার ব্যবস্থা…

ট্রেন লেট বা লম্বা ট্রেন যাত্রা সারাদিন একই জিনিস করতে করতে আমাদের অনেক সময় এক ঘেয়ে লাগে। কিন্তু এবার থেকে তার চিন্তার কারন নেই কারণ এই সমস্ত সমস্যার সমাধান করবে রেল। আপনারা হয়তো ভাবছেন এটা কি করে সম্ভব? হ্যাঁ,এটা এবার সম্ভব হতে চলেছে। ট্রেন বাস স্টেশনে বিশেষ ওয়াইফাই লাগানো থাকবে যার সাহায্যে আপনি বিনামূল্যে সিনেমা, গান এবং আপনার জনপ্রিয় টিভি শো দেখতে পারবেন। রেলমন্ত্রী পীযূষ গয়াল নিজে টুইট করে রেল মন্ত্রকের এমন পদক্ষেপের কথা জানান।

এবং টুইট করে আরো লিখেন যে, এই পরিষেবা যাত্রীদের ভীষণ পছন্দ হবে। খুব তাড়াতাড়ির মধ্যে আপনি আপনার ফোনে বিনামূল্যে টিভি শো, সিনেমা বা গান দেখতে পারবেন।” নতুন এই পরিষেবার নাম দেওয়া হয়েছে রেলটেল। এমনটা জানা গেছে যে স্টেশনে ওয়াইফাই প্রদানকারী সংস্থা এর দায়িত্বে থাকবেন। বিমানে যেমন ‘ ইনফ্লাইট ইন্টারনেট সিস্টেম’ রয়েছে ঠিক একই পন্থায় বিনোদন দেবে রেল। এই রেলটেলের ব্যাপারে রেলের এক আধিকারিক জানান,’ এর থেকে আমরা নানা ভাষায় গান, সিনেমা, টিভি সিরিয়াল এবং ধর্মীয় অনুষ্ঠান দেখতে পাবেন।

 

কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, চলন্ত ট্রেনে কীভাবে ওয়াইফাই পাওয়া যাবে? চলন্ত ট্রেনে বাফার ছাড়া ভিডিও মি করার জন্য ট্রেনের কামরার মধ্যে মিডিয়া সার্ভার থাকতে হবে। সিনেমা, মিউজিক, ভিডিও গুলি কে নিয়মিত বদল করা হবে। এর ফলে যাত্রীরা আকর্ষিত হবে বলে রেলের আধিকারিকদের একাংশের মত।
তবে যাত্রীদের বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দিয়ে লোকসানের মুখে পড়তে নারাজ রেল। তাই ভিডিও চলাকালীন মাঝে মাঝে থাকবে বিজ্ঞাপন। অনেকটাই ইউটিউব বা নেটফ্লিক্সে যেমন বিজ্ঞাপন থাকে সেরকম ভাবেই বিজ্ঞাপন থাকবে এখানে। এর ফলে রেলের কিছু আয় হবে বলে মত রেল কর্তৃপক্ষের। তবে রেল যাত্রীরা এখন অধীর আগ্রহে বসে আছে যে এই ইন্টারনেট পরিষেবা কবে থেকে কার্যকর হবে বলে।

Related Articles

Back to top button