Categories
দেশ নতুন খবর বিশেষ

SBI গ্রাহকদের জন্য বেরিয়ে এলো সুখবর, ATM থেকে টাকা তোলার মিলবে বিশেষ ছাড়..

দেশে করোনা সংক্রমণ রুখতে আগামী 3 মে পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে জারি রয়েছে দ্বিতীয় দফার লকডাউন (Lockdown 2.0)। করোনা সংক্রমণ যাতে দেশে অধিক মাত্রাই ছড়িয়ে না পড়ে তার জন্য কেন্দ্র সরকার সহ রাজ্য সরকার গুলিও একাধিক পদক্ষেপ গ্রহণ করছে এ বিষয়ে। আর এরই মধ্যে আরো একটি খবর বেরিয়ে এলো দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে। যেটি SBI-এর গ্রাহকদের জন্য সুখবর হতে পারে, যেহেতু দেশজুড়ে এখন করোনা ভাইরাসের প্রকোপ আর তারপর এরকম এক পরিস্থিতিতে SBI এর তরফ থেকে ঘোষণা করা হল তারা তাদের সমস্ত রকম ATM পরিষেবা বাবদ সমস্ত চার্জ মুকুবের সিদ্ধান্ত নিয়েছে।

দেশের সবচেয়ে বৃহত্তম ব্যাংক এর তরফ থেকে জানানো হয়েছে SBI ও অন্য ব্যাংকের ATM নিখরচায় ব্যবহার করতে পারবেন ভারতীয় স্টেট ব্যাঙ্কের গ্রাহকেরা। যেমনটা আমরা জানি বর্তমানে এসবিআই তরফ থেকে সেভিং অ্যাকাউন্ট প্রতি মোট আটটি করে বিনামূল্যে এটিএম লেনদেন করার সুযোগ প্রদান করে থাকে State Bank of India।অন্যদিকে স্টেট ব্যাংকের এটিএম থেকে পাঁচটি এবং অন্যান্য ব্যাংকের এটিএম থেকে তিনটি চার্জহীন লেনদেন করা যায় এই মুহূর্তে।

তবে গত মাসে সাংবাদিক বৈঠকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ তিনমাস এটিএম পরিষেবা বাবদ চার্জ না কাটার জন্য ব্যাংকগুলোকে নির্দেশ জানিয়েছিলেন। আর এবার এপ্রিলের শুরুতে এক মর্মে বিজ্ঞপ্তি জারি করল এসবিআই।তাদের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আগামী 30 জুন পর্যন্ত এটিএম লেনদেনের ক্ষেত্রে কোন প্রকার চার্জ ধার্য করা হবে না এক্ষেত্রে কাউকে দিতে হবে না এক টাকাও চার্জ। প্রসঙ্গত যেমনটা আমরা জানি ভারতীয় স্টেট ব্যাংক এর তরফ থেকে 8 টির বেশি এটিএম লেনদেনর পর 20 টাকা করে চার্জ ধার্য করা হয়ে থাকে।