দেশনতুন খবর

কেন্দ্র থেকে এল সু-খবর একধাক্কায় কমতে চলেছে গ্যাসের দাম, প্রতি সিলিন্ডার পিছু গ্যাসের দাম….

ইতিমধ্যে আপনাদের জন্য নিয়ে এসেছি এক খুশির খবর। আপনি যদি গ্যাস ব্যবহার করেন তাহলে এই খবরটি শুধু আপনার জন্য। দিন দিন গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছিল , তার মধ্যেই হঠাৎ গ্যাসের দাম কমায় সাধারণ মানুষ নিয়েছে স্বস্তির নিঃশ্বাস। ঠিক যেখানে পেট্রোল, ডিজেলের দাম প্রতিদিন দাম কমেই চলেছে তার মধ্যে এবার ভর্তুকি বিহীন ও ভর্তুকি যুক্ত গ্যাসের দাম কমলো। আপনি জানলে অবাক হবেন ভর্তুকি যুক্ত গ্যাসের দাম কমেছে যেখানে ১৩৩ টাকা , সেখানে ভর্তুকি বিহীন গ্যাসের দাম প্রতি সিলিন্ডার পিছু কমেছে ৬ টাকা।বিগত ৬ মাস ধরে গ্যাসের মূল্য দিন দিন বৃদ্ধি পাওয়ার পর, এবারে অনেকটাই কমে এল গ্যাসের দাম। যদিও লাগাতার গ্যাসের দাম বৃদ্ধির ফলে জনসাধারণের ক্ষোভের শিকার হতে হচ্ছিল গ্যাস কোম্পানি সহ কেন্দ্রীয় সরকারকে।

যেখানে মানুষ কেন্দ্রীয় সরকারের উপর সবথেকে ক্ষোভ দেখেছিল এবার গ্যাসের দাম কমায় মানুষের মনে কেন্দ্রীয় সরকারের প্রতি কিছুটা রাগ-রোষ কমবে। যখন ১০০০ টাকা গ্যাসের দাম উঠে যায় সাধারণ মানুষ ও মধ্যবিত্ত পরিবার গুলি নাজেহাল হয়ে উঠেছিল , তারা এবার স্বস্তির নিঃশ্বাস নেবে।

নতুন দাম নির্ধারিত করা হবে ১ই ডিসেম্বর থেকে জানিয়েছে কর্তৃপক্ষ যেখানে নাজেহাল মানুষরা একটু স্বস্তির নিঃশ্বাস হয়েছে সেখানে কর্তৃপক্ষের দিক থেকে জানানো হয়েছে প্রতি ১৪.৫ কেজির সিলিন্ডার পিছু ৫০৭.৪২ টাকা থেকে কমিয়ে ৫০০.৯০ দাম করা হবে ।

আপনাদের জানিয়ে দি, যেখানে নভেম্বর মাসে প্রায় ২.৯৮ টাকা গ্যাসের মূল্য বৃদ্ধি হয়েছিল , সেখানে ভর্তুকি বিহীন গ্যাসের মূল্য ১৩৩ টাকায় কমায় এবার জনসাধারণ দিল্লিতে গ্যাস কিনতে পারবেন মাত্র ৮০৯.৫০ টাকায়। এছাড়াও ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ জানিয়েছেন ডিসেম্বর মাস থেকেই ৩০৮.৯ টাকা করে ভর্তুকি পাবেন গ্রাহকরা।

শুধু তাই নয় টাকার দামও বেড়েছে, সেটি হলো প্রধান কারণ এই গ্যাসের মূল্য হ্রাসের । এছাড়াও সাধারণ মানুষ তো বেজায় খুশি। তো বন্ধুরা আজকের নিউজ টা আপনাদের কেমন লাগলো আমাদেরকে কমেন্ট বক্সে নিশ্চয় জানাবেন।

Related Articles

Back to top button