নতুন খবররাজনৈতিক

কী হল এমন যে নাকে ‘ফিডিং টিউব’ নিয়ে ব্রিজ পরিদর্শনে গোয়ার মুখ্যমন্ত্রী! সাথে নিরাপত্তা রক্ষী সহ রয়েছে…

অনেকদিন থেকেই শারীরিক অসুস্থতায় ভুগছেন তিনি।তিনি হলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর। খবরে আসছে, তিনি প্যানক্রিয়াটিক ক্যান্সারে ভুগছেন। অনেক দিন বিশ্রাম নেওয়ার পর গত রবিবার তিনি প্রকাশ্যে আছেন। গোয়ার এমস হসপিটাল থেকে বেরিয়ে পড়েন ব্রিজের পরিদর্শন করতে কিন্তু শুধু তিনি একা ছিলেন না, তার সাথে ছিল নিরাপত্তা রক্ষী এবং ডাক্তারের দল। তার ব্রিজ পরিদর্শনের আলোচনা এখানেই থেমে ছিলনা।অনেকে আবার টুইটারে পোস্ট করা দেখে খিল্লি উড়িয়ে বলেছেন, “মুখ্যমন্ত্রী আপনি নিজের খেয়াল রাখুন দল যে আপনার খেয়াল রাখছে না এটা পরিষ্কার”। সেই দিনটা ছিল রবিবার, নাকে ফিটিং দিও সঙ্গে দুই সামলানোর জন্য প্রতিরক্ষা তাও ব্রিজেরের পরিদর্শনে বেরিয়ে পড়েছিলেন তিনি।

সবাই তা নিয়ে খিল্লি উড়ালেও, তিনি নিজের দায়িত্ব পালন করে গেছেন। যদিও প্রশাসন জানিয়েছে, মনোজ নিজের ইচ্ছা শহীদ পরিদর্শনে গিয়েছিলেন।কিছুদিন থেকেই মানদভি নদীর ওপর সেতু তৈরীর কাজ চলছে । তিনি দাঁড়িয়ে থাকেন নি, তিনি ৬ কিলোমিটার গাড়িতে চড়ে মানদভি নদীর ওপর তৃতীয় সেতুর পরিদর্শন করেন। এই সেতু বানানোর মূল উদ্দেশ্য হলো উত্তর গোয়ার সাথে পানাজিকে যুক্ত করা। শুধু তাই নয় মানদভি নদীর উপর এই ব্রিজের তৈরি প্রকল্পের উদ্বোধনও তিনি করেছিলেন।এক অসুস্থ ব্যক্তি তার প্রাণের আশঙ্কা নিয়ে ব্রিজেরের পরিদর্শনে গেছেন এই কথা কে কটাক্ষ করে বিরোধীরা কম কথা বলেনি। বিশেষ করে কংগ্রেস শিবির থেকে তাকে নিয়ে অনেক খিল্লি উড়িয়েছে।

জম্মু – কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী আবদুল্লাহ সহানুভূতি দেখিয়ে বলেছেন,” মুখ্যমন্ত্রীর নাকে ফিটিং টিউব, এমন অবস্থায় তাকে কাজ করতে হচ্ছে, এ কেমন অমানবিকতার পরিচয় ,এমন তামাশা থেকে তাকে মুক্তি কেন দেওয়া হচ্ছে না।

অর্থাৎ বন্ধুরা, যেখানে মনোহর পারিক্কর পুরো নিষ্ঠার সাথে নিজের পার্টির (ভারতীয় জনতা পার্টি) কাজ করে যাচ্ছেন ,সেখানে বিরোধী দলগুলো তার শারীরিক দুর্বলতা কে কাজে লাগিয়ে সমালোচনা করতে এক পাও পিছু হটছে না ।

Related Articles

Back to top button