যুবরাজের অবসর নেওয়ার পর গম্ভীর বিসিসিআইয়ের কাছে যুবির জন্য করলেন এই বিশেষ অ্যাপিল…

আজ ভারতীয় দলের বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার অবসর ঘোষণা করে দিয়েছেন। আপনাদের বলে রাখি যুগ ভারতের প্রথম ম্যাচ 2000 সালের খেলেছিলেন আর অন্য দিকে তিনি 2017 তে ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজের শেষ ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে দলে জায়গা মেলেনি তার।এছাড়া এবারের ঘরোয়া আইপিএলের ম্যাচে ও তিনি যথেষ্ট কম সুযোগ পেয়েছেন।ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন যুবি।

তবে শুধু অংশই ছিলেন না ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জিতেছেন তিনি। এই দুই বিশ্বকাপে তার প্রদর্শন ছিল দুর্দান্ত।আপনাদের সুবিধার্থে বলে রাখি বিশ্ব টি-টোয়েন্টিতে ভারতীয় দল জয় পেয়েছিল যুবরাজ সিং এর এক ওভারে ছয় ছক্কা মারার জন্য। এছাড়া 2011 বিশ্বকাপে ভারত যে জয়লাভ করেছিল তার পেছনে ছিল এই ব্যক্তিটি কারণ সেই টুর্নামেন্টে যুবরাজ ব্যাট ও বলের মাধ্যমে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। আর এই কারণে তাকে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার দেওয়া হয়েছিল।

এবার দেখে নিন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গাম্ভীর যুবরাজ সিংয়ের অবসরের পর সোশ্যাল মিডিয়ায় যে পোস্টটি করেছেন সে পোস্টটিতে তিনি কি বলতে চেয়েছেন। এই পোষ্টে তিনি বিসিসিআইয়ের কাছে বিশেষ অ্যাপিল করেছেন। তিনি লিখেছেন,“ দুর্দান্ত কেরিয়ারের জন্য প্রিন্স যুবরাজ সিংকে শুভেচ্ছা। আপনি ভারতের হয়ে এখনাে পর্যন্ত সবচেয়ে দুর্দান্ত সাদা বলের ব্যাটসম্যান ছিলেন। বিসিসিআইকে নিজের কেরিয়ারের জন্য 12 নম্বরের জার্সির রিটায়ার করা উচিত । হায় যদিও আমি আপনার মত ব্যাট করতে পারতাম ।

যুবরাজ সিং ভারতের 402 আন্তর্জাতিক ম্যাচ খেলেছে এবং তার নামে নথিভুক্ত রয়েছে 11778 রান।তবে শুধু ব্যাটের মাধ্যমেই নয় তিনি বলের মাধ্যমেও দুর্দান্ত রেকর্ড গড়ে তুলেছেন। তিনি পেয়েছেন 148 টি উইকেট।বিশ্বকাপ 2011 য় যুবি 15 টি উইকেট নিয়েছিলেন আর জাহির খানের পর তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন।

Krishna

Krishna, a B.tech students writes on Technical and Business related Articals. Contact : krishnagarain.india@gmail.com

Related Articles

Close