পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের সেরা একাদশ বাছলেন গৌতম গম্ভীর, বাদ পড়লেন এই সুপারস্টার

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বেজে গেছে। প্রতিটা দল তাদের প্রচার শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। প্রতিটি দল তাদের সদস্য ঘোষণাও করে দিয়েছে। এবারে বেশ কিছু খেলোয়াড় সুযোগ পাননি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার, যেমন সাউথ আফ্রিকার দলে সুযোগ পাননি তাহির। ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে প্রচার শুরু করবে ২৪ অক্টোবর।

এবারে ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর পাকিস্তানের বিপক্ষে টিম ইন্ডিয়ার ম্যাচের জন্য নির্বাচন করেছেন প্লেয়িং একাদশ। গৌতম গম্ভীর এবারে অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে অশ্বিনের বদলে গৌতম গম্ভীর নিয়েছেন
স্পিনার বরুণ চক্রবর্তীকে। অশ্বিন দীর্ঘ চার বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেনি।

Advertisements

গৌতম গম্ভীর স্টার স্পোর্টস শো ফলো দ্য ব্লুজের আলোচনার সময়ে দলের জন্য বেছে নেন ওপেনার হিসাবে কেএল রাহুল ও রহিত শর্মাকে। অধিনায়ক বিরাট কোহোলিকে গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার তিন নম্বরে বেছে নিয়েছিলেন। টিম ইন্ডিয়ার চার নাম্বারে রয়েছেন সূর্যকুমার যাদব, পাঁচ নম্বরে ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্থ।

Advertisements

ছয় ও সাত নাম্বারে গৌতম গম্ভীর রেখেছেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজাকে। তিনি আট নম্বরে রেখেছেন ভারতের ফার্স্ট বোলার ভুবনেশ্বর কুমারকে ও নয় দশ ও এগারো নম্বরে আছেন রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী, মহম্মদ শামি জসপ্রিত বুমরাহ। এবারে প্রথম শুধুমাত্র স্পিনার হিসাবে বেছে নিয়েছিলেন বরুণকে। গৌতম গম্ভীর জানান, শার্দুল ঠাকুর যদি ভারতীয় ক্রিকেটের দলের অংশ হতেন তবে তিনি ভুবনেশ্বর কুমারের স্থলাভিষিক্ত হতেন।