দেশভক্ত গৌতম গম্ভীর: শহীদ জওয়ানদের 100 জন ছেলে মেয়ের পড়াশোনার খরচ চালাবেন গম্ভীর।

বরাবরই একজন ভালো ক্রিকেটার এর পাশাপাশি একজন ভালো মানুষের ও পরিচয় দিয়ে এসেছেন ভারতের বাঁহাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীর। বরাবরই লক্ষ্য করা গেছে দরিদ্র এবং যারা দেশের সেবায় নিযুক্ত ব্যক্তিদের প্রতি সহায়তায় তিনি তার নিজের হাত বাড়িয়ে দিয়েছেন। তাছাড়া প্রায় তাকে লক্ষ্য করা যায় অনেক সমাজসেবামূলক কাজ করতেও। এবারও উনি একশোটি শিশুর জন্য লেখাপড়ার অর্থ ব্যয় করতে চলেছেন।

আর আজকে যে শিশুদের জন্য তিনি এই অর্থ ব্যয় করতে চলেছেন তারা সকলেই দেশের জন্য বলিদান হওয়া শহীদ জওয়ানদের ছেলে মেয়ে। গত রবিবার দিন গম্ভীর ফাউন্ডেশন এর তরফ থেকে টুইট করে জানানো হয় শহীদদের একশো টি শিশুকে দেখাশোনা করার খরচ বহন করতে চলেছেন। এই কাজ করার জন্য অনেক গর্বিত তিনি একথা তিনি টুইটেই জানান। তাছাড়া এর আগে আসামে শহীদ সিআরপিএফ জওয়ানদের ছেলে-মেয়েদের লালন- পালনের জন্য পুরো দায়িত্ব বহন করেছিলেন গৌতম গম্ভীর।

গম্ভীর আসামের শহীদ সিআরপিএফ জওয়ান দিবাকর দাসের পাঁচ বছরের ছেলে অভিরুন দাসের পড়াশোনা ও অন্যান্য ব্যয়ের দায়ভার নিয়েছিলেন। গত বছর দিবাকর দাস এক হামলায় বলিদান হয়েছিলেন। বাবার মৃত্যুর পরে অভিরুন দাস তাঁর গ্রামেই থাকতেন। গম্ভীর তার এনজিও গৌতম গম্ভীর ফাউন্ডেশনের অধীনে অভিরুনের পড়াশোনা এবং অন্যান্য ব্যয়ভার চালানো হয়। আর বর্তমানে আবারো একবার গৌতম গাম্ভীরের টিম 100 টি বাচ্চার দেখাশোনা ও তাদের পড়াশোনার সমস্ত দায়িত্বভার গ্রহণ করলেন।

আর এর আগে গৌতম গাম্ভীর আক্রমণে শহীদ হওয়া সৈনিক আবদুল রশিদের কন্যার ও দেখাশোনা করছিলেন। বিজেপিতে যোগদান করার আগে গৌতম গম্ভীরকে বহুবার লক্ষ্য করা গেছে যে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সেনার হয়ে কথা বলতে। এমনকি অন্যান্য খেলোয়াড় বা বিশিষ্ট ব্যক্তিরা যখন সেনার হয়ে মত প্রকাশ করতেন না তখনও গম্ভীরকে লক্ষ্য করা যেত সেনার হয়ে মত প্রকাশ করতেও। এমনকি বহুবার এমনও ঘটনা ঘটেছে যেখানে এমন বহু বামপন্থী ছিল যারা সেনাকে আক্রমণ করছেন তার পাল্টা জবাব ও দিয়েছিলেন গৌতম গম্ভীর। পাকিস্তানের তরফ থেকে আসা মতকেও কাউন্টার করতেন গৌতম গম্ভীর। বরাবরই তিনি একজন ভালো খেলোয়াড়ের পাশাপাশি একজন ভালো সমাজসেবী হিসাবে নিজের নাম প্রতিষ্ঠিত করতে পেরেছেন।

Related Articles

Close